ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ভারত থেকে এলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ১০ জুলাই ২০২৪  
ভারত থেকে এলো ১১টি বুলেটপ্রুফ সামরিক যান

সামরিক শক্তিতে আরও শক্তিশালী করতে বাংলাদেশ সেনাবাহিনীর জন্য ভারত থেকে মাইন প্রটেকটেড ১১টি সামরিক যান আমদানি করা হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে সামরিক যানগুলো বেনাপোল বন্দরে প্রবেশ করে। বুধবার (১০ জুলাই) বিকেলের দিকে যানগুলো বেনাপোল বন্দর থেকে খালাস করা হয়। 

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ডিরেক্টর জেনারেল ডিফেন্স পারসেজ এসব সামরিক যান আমদানি করেছে। রপ্তানিকারক প্রতিষ্ঠান ভারতের টাটা অ্যানভানসড সিস্টেমস লিমিটেড। চালানে সামরিক যানগুলোর আমদানি মূল্য দেখানো হয়েছে ৩৮ লাখ ৫ হাজার ৩৯ ইউএস ডলার। যা বাংলাদেশি টাকায় প্রায় ৪৬ কোটি টাকা।

জানা যায়, ঢাকার এমআর লজিস্ট্রিক নামের একটি সিএন্ডএফ প্রতিষ্ঠান সামরিক যানগুলো বেনাপোল কাস্টমস ও বন্দর থেকে প্রয়োজনীয় কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে বিকেল ৪টার দিকে খালাস করেছে। 

প্রতিষ্ঠানের বেনাপোল অফিসের প্রতিনিধি বাবু বলেন, সম্পূর্ণ শুল্কমুক্ত এই ১১টি সামরিক যান খালাস করে সেনাবাহিনীর কর্মকর্তারা ঢাকা সেনানিবাসে নিয়ে যাওয়ার জন্য রওনা দিয়েছেন। 

বেনাপোল  স্থলববন্দরের পরিচালক রেজাউল করিম জানান, আমদানি করা এসব সামরিক যান বন্দরের হেফাজতে রাখা ছিলো। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে যানগুলো দ্রুত খালাসে বন্দরের পক্ষ থেকে সহযোগিতা করা হয়েছে।

রিটন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়