ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কাউখালীতে ব্রিজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন, দুর্ভোগে এলাকাবাসী

পিরোজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৮, ১১ জুলাই ২০২৪  
কাউখালীতে ব্রিজ ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন, দুর্ভোগে এলাকাবাসী

পিরোজপুরের কাউখালী উপজেলার আমরাজুড়ি ইউনিয়নের দক্ষিণ সোনাকুর গ্রামে কাঁঠালতলা খালের ব্রিজটি দীর্ঘদিন ভেঙে পড়ে থাকলেও মেরামত করা হয়নি। এতে বিকল্প কোনো পথ না থাকায় আমরাজুরি ও সয়না রঘুনাথপুর ইউনিয়নের সাথে কাউখালী উপজেলার সাধারণ মানুষের চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

একই সাথে বিচ্ছিন্ন হওয়া নৌ যোগাযোগ ব্যবস্থাও এখনো চালু হয়নি। ঘূর্ণিঝড় রেমালের আঘাতে বিশাল আকৃতির একটি রেন্ট্রি গাছ উপড়ে ব্রিজের উপরে পড়লে তা ভেঙে খালে পড়ে যায়। 

উপজেলা সদর থেকে সন্ধ্যা নদী পার হয়ে সয়না ও আমড়াজুড়ি ইউনিয়নে যেতে হয়। উপজেলার সাথে এই ইউনিয়নের যোগাযোগের একমাত্র মাধ্যম খেয়া পারাপার। কাঁঠালতলা খালের জনগুরুত্বপূর্ণ এ সেতুটি ভেঙে পড়ায় স্কুল-কলেজের ছাত্র-শিক্ষকসহ সাধারণ মানুষ ও কৃষকদের চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। 

ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডব দেড় মাস আগে শেষ হলেও সাধারণ মানুষের ভোগান্তি আজও লাগব হয়নি। এমনকি খালে ভেঙে পরা ব্রিজ কর্তৃপক্ষ অপসারণ করার কোনো উদ্যোগ গ্রহণ করেনি। ফলে স্থলপথ ও পানিপথে চলাচলের সাধারণ মানুষের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। 

আমরাজুরি ইউনিয়নের গন্তব্য মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রাসেল হোসেন বলেন, ব্রিজটি ভেঙে যাওয়ায় সাধারণ মানুষের চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে। 

আমরাজুরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন বলেন, জনগুরুত্বপূর্ণ এ সেতুটি অবিলম্বে মেরামতের উদ্যোগ নেয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা স্বজল মোল্লা বলেন, সরেজমিন পরিদর্শন করা হয়েছে। চলাচলের ভোগান্তি দূর করতে জরুরিভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

তাওহিদুল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়