ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

সিলেটে কোটি টাকার ভারতীয় চিনির চালানসহ আটক ৫ 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ১১ জুলাই ২০২৪  
সিলেটে কোটি টাকার ভারতীয় চিনির চালানসহ আটক ৫ 

সিলেটে এবার শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাই পথে আসা কোটি টাকা মূল্যের লক্ষাধিক কেজি চিনির চালান জব্দ করা হয়েছে। এ সময় চিনির চালানের সঙ্গে জড়িত ৫ জনকে আটক করা হয়। 

বৃহস্পতিবার (১১ জুলাই) ভোরে সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানে শাহপরান এলাকা থেকে চিনির চালানসহ তাদেরকে আটক করা হয়। 

জব্দকৃত ৬টি ট্রাকে দুই সহস্রাধিক বস্তার উপরে চিনির চালান জব্দ করা হয় বলে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশ সূত্র জানায়, গত কয়েক মাস ধরে প্রায় প্রতিদিনই সিলেটে ধরা পড়ছে লাখ লাখ টাকার চিনিসহ ভারতীয় বিভিন্ন চোরাই পণ্য। এর আগে গত ৬ জুন এসএমপির জালালাবাদ থানা এলাকায় ১৪টি ট্রাক ভর্তি ২ হাজার ১১৪ বস্তা চোরাচালানের সবচেয়ে বড় ভারতীয় চিনির চালান জব্দ করা হয়। এ ঘটনায় ৪ জন আটক করা হলেও মূল হোতাদের কেউ এখনো ধরা পড়েনি। জব্দকৃত প্রায় পৌনে দুই কোটি টাকা মূল্যের চিনির চালানটি গত ৩ জুলাই আদালত থেকে নিলামে বিক্রি হয়। 

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, গত কয়েক মাসে সিলেটে কমপক্ষে অর্ধশত কোটি টাকার চোরাই চিনি জব্দ করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে। 

জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

নুর/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়