ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে প্রাচীন মাজারে রহস্যজনক গর্ত

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ১১ জুলাই ২০২৪  
ঠাকুরগাঁওয়ে প্রাচীন মাজারে রহস্যজনক গর্ত

বিবি সখিনার মাজার

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ঐতিহাসিক প্রাচীন সন্ধারই সাতঘরিয়া বিবি সখিনার মাজারে রহস্যজনক গর্ত করেছে কে বা কারা। এ নিয়ে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। রাতের আঁধারে কংক্রিটের ঢালাই ভেঙে মাটি খুঁড়ে বিশাল গর্তের সৃষ্টি করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) সকালে মাজারে গিয়ে গর্তটি দেখতে পান স্থানীয়রা। আগেরদিন রাতে কোনো এক সময় গর্তটি খনন করেছে বলে ধারণা করা হচ্ছে।

মাজারটির ঠিক মাঝখানে এক বুক সমান গর্ত করা হয়েছে। আগের দিন সন্ধ্যায়ও মাজারের অবস্থা ঠিক ছিলো বলে জানায় স্থানীয়রা। 

স্থানীয়রা জানিয়েছেন, মাজারটি কবে এখানে হয়েছে তার সঠিক ইতিহাস কেউ বলতে পারে না। মাজারটিকে কেন্দ্র করে এখানে কবরস্থান ও ঈদগাঁহ মাঠ গড়ে উঠেছে। এলাকাবাসীর দাবী, মাজারটিতে কোনো মানত করলে উপকার পাওয়া যায়। সে কারণে এখানে মানুষ এসে দোয়া দরুদ পড়ে, মানত করে। মাজারের পরিচর্যা করে। এটি রাণীশংকৈল উপজেলার একটি ঐতিহাসিক মাজার যা বিবি সখিনার মাজার হিসেবে পরিচিত। 

মাজার তছনছ করার মত এমন ঘটনা কারা ঘটিয়েছে তা উদঘাটন করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি দাবি জানিয়েছেন এলাকাবাসী।

রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জয়ন্ত কুমার বলেন, ‘শোনার পরেই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এলাকাটি ফাঁকা, মাজারের খাদেমও সন্ধ্যায় বাসায় চলে যান। রাতের আঁধারে কেউ এমন কান্ড ঘটাতে পারে। তবে কী কারণে এভাবে খোঁড়াখুঁড়ি করা হয়েছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করবে।’

হিমেল/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়