ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ডুয়েট গেটে সতর্ক অবস্থানে পুলিশ, রাস্তায় আসেনি শিক্ষার্থীরা 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৩, ১১ জুলাই ২০২৪  
ডুয়েট গেটে সতর্ক অবস্থানে পুলিশ, রাস্তায় আসেনি শিক্ষার্থীরা 

ডুয়েটের সামনে পুলিশের অবস্থান

কোটা বিরোধী আন্দোলনকে কেন্দ্র করে গাজীপুরে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট)  গেটে সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ফলে আন্দোলনের কথা থাকলেও শিক্ষার্থীদের রাস্তায় অবস্থান নিতে দেখা যায়নি। 

বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল সাড়ে ৩ টা থেকে কোটা বিরোধী আন্দোলনের ঘোষণা দিয়েছিলেন শিক্ষার্থীরা। গতকালও তারা সড়ক ও রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেন। তবে আজ বিকেল তিনটা থেকে ডুয়েট গেটে পুলিশের এপিসি ও জলকামান দেখা গেছে। সেই সঙ্গে যান চলাচল স্বাভাবিক রয়েছে সড়কে। তবে গণপরিবহন ও সাধারণ মানুষের উপস্থিতি কম ছিল।

ডুয়েটের সামনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মোহাম্মদ শামছুর রহমান, সদর জোনের এসি ফাহিম আসজাদ ও জিএমপির সদর থানার ওসি সৈয়দ রাফিউল আলম ফাহিমকে সজ্জিত অবস্থায় সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। 

শিক্ষার্থীরা জানান, সরকারি চাকরির নিয়োগে কোটা ব্যবস্থার সংস্কার এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সড়ক ও রেলপথ অবরোধ করার ঘোষণা দেওয়া হয়েছিল। বৃষ্টি ও অন্যান্য সমস্যার কারণে বের হওয়া হয়নি। তবে আন্দোলন চলবে। 

পুলিশের অবস্থানের বিষয়ে জানতে চাইলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কোনো বক্তব্য দিতে রাজি হননি।

রেজাউল করিম/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়