ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

শীর্ষ চরমপন্থি নেতা লাল্টু অস্ত্রসহ গ্রেপ্তার 

নিজস্ব প্রতিবেদক, যশোর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ১১ জুলাই ২০২৪  
শীর্ষ চরমপন্থি নেতা লাল্টু অস্ত্রসহ গ্রেপ্তার 

গ্রেপ্তার আব্দুল লতিফ লাল্টু ও সহযোগী ইদ্রিস মন্ডল

নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন বিপ্লবী কমিউনিস্ট পার্টির খুলনা বিভাগের সামরিক প্রধান ও কুষ্টিয়ার শীর্ষ সন্ত্রাসী আব্দুল লতিফ লাল্টু (৬০) ও তার সহযোগী ইদ্রিস মন্ডলকে (৪৫) অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (১০ জুলাই) রাতে যশোরের বেনাপোল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব-৬ এর কোম্পানি অধিনায়ক মেজর সাকিব হাসান গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব-৬ জানায়, তথ্য ও তথ্য প্রযুক্তির সহায়তায় র‌্যাব জানতে পারে, বুধবার (১০ জুলাই) রাতে কয়েকজন সন্ত্রাসী, চাঁদাবাজ ও মাদক কারবারি মাদকের চালান নিয়ে বেনাপোল থেকে যশোরে আসছে। এ তথ্যে বেনাপোল সড়কে দলুরগেট (রেলগেট) পাঁকা রাস্তার উপর চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করা হয়। রাত ১০টার দিকে মোটরসাইকেল আসতে দেখে থামার সংকেত দিলে মোটরসাইকেলে থাকা দুই ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাব সদস্যরা ধাওয়া করে লাল্টু ও তার সহযোগী ইদ্রিস মন্ডলকে আটক করে। 

লাল্টুর দেহ তল্লাশি করে দুটি বিদেশি পিস্তল ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করে। ইদ্রিস মন্ডলের কাছ থেকে একটি রিভলবার উদ্ধার করা হয়।

লাল্টুর বিরুদ্ধে থানায় হত্যা চেষ্টার মামলাসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। ইদ্রিস মন্ডল তার সব অপরাধে প্রধান সহযোগী হিসেবে কাজ করেন।  

তারা উভয়ই কুষ্টিয়ার দুর্বাডাঙ্গা এলাকার বাসিন্দা। 
 

রিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়