ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মোংলা বন্দরে গাড়িতে আগুন, চালক দগ্ধ

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১১ জুলাই ২০২৪  
মোংলা বন্দরে গাড়িতে আগুন, চালক দগ্ধ

বাগেরহাটের মোংলা বন্দরের কার ইয়ার্ডে রাখা একটি গাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। 

বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে বন্দরের দুই নম্বর কার ইয়ার্ড থেকে গাড়ি বের করার সময় এই ঘটনা ঘটে। এতে গাড়ি চালক আহত হন। তবে বন্দরের নিজ্বস্ব ফায়ার ইউনিট অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এদিকে অগ্নিকাণ্ডের কারণ জানতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে মোংলা বন্দর কর্তৃপক্ষ। তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

আহত গাড়ি চালকের নাম ইরফান দিপু (২৭)। তিনি চট্টগ্রাম জেলার বাকুলিয়া গ্রামের আব্দুল মতিনের ছেলে। সে এসেছিল নিলামে ক্রয়কৃত গাড়টি চালিয়ে মালিকের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য।

মোংলা বন্দর কর্তৃপক্ষের জনসংযোগ বিভাগের উপ-পরিচালক মো. মাকরুজ্জান বলেন, ‘কয়েকদিন আগে মোংলা কাস্টমস কর্তৃপক্ষ গাড়িটি নিলামে দেয়। নিলামে অংশ নিয়ে এক ব্যক্তি গাড়ি ক্রয় করেন। বৃহস্পতিবার দুপুরে তার ক্রয়কৃত হাইএস গাড়িটি কার ইয়ার্ড থেকে বের করার জন্য একজন চালক গাড়িটি স্টার্ট দিলেই গাড়িতে আগুন ধরে যায়।’ 

তিনি আরও বলেন, ‘বন্দরের নিজস্ব ফায়ার ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে গাড়ির মধ্য থেকে চালককে উদ্ধার করে। এবং অল্প সময়ের মধ্যে আগুন নেভাতে সক্ষম হয়। চালক আগুনে পুড়ে আহত হন। তাকে মোংলা বন্দর হসপিটালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।’

আগুন লাগার কারণ জানতে বন্দর কর্তৃপক্ষের ট্রাফিক ম্যানেজার মো. শামীম হাওলাদারকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি আগামী তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেবেন বলে জানান উপ-পরিচালক মো. মাকরুজ্জান।

শহিদুল/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়