ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

অবৈধ মাটি উত্তোলন থেকে রক্ষা পেলো আমলাই গ্রাম

নিজস্ব প্রতিবেদক, যশোর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ১২ জুলাই ২০২৪  
অবৈধ মাটি উত্তোলন থেকে রক্ষা পেলো আমলাই গ্রাম

যশোরের শার্শার গোগা ইউনিয়নের আমলাই গ্রামের উত্তর মাঠে ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের কারণে আশেপাশের জমিতে ধস নামে। দীর্ঘদিন ধরে মাটি উত্তোলন চললেও গ্রামবাসী ছিলেন ভয়ে নিশ্চুপ।

মাটি উত্তোলন সাইফুল ইসলাম মেম্বার ও তার সহযোগীরা প্রভাবশালী হওয়ায় কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছিলেন না। অবশেষে শার্শার নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত ইয়াসমিনের পদক্ষেপে গ্রামবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

বুধবার (১০ জুলাই) ওই আমলাই গ্রামে নিবার্হী ম্যাজিস্ট্রেট নুসরাত ইয়াসমিনের ভ্রাম্যমাণ আদালত পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করেন। তিনি ড্রেজার মেশিন জব্ধ করেন এবং এভাবে মটি উত্তোলন করায় গোগা ইউনিয়ন পরিষদের মেম্বার সাইফুল ইসলামকে ৬০ হাজার টাকা জরিমানা করেন। 

এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রট বলেন, এভাবে মাটি তোলা অপরাধ। এবার ড্রেজার মেশিন জব্দ এবং ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সর্তক করা হয়েছে সাইফুল ইসলাম মেম্বারকে। যদি ভবিষ্যতে আবার মাটি উত্তোলন করেন, তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

নিবার্হী ম্যাজিস্ট্রেট নুসরাত ইয়াসমিন এই অভিযান পরিচালনা করায় গ্রামবাসী খুশি। এ অভিযানে তাদের মধ্যে নতুন করে স্বস্তি ফিরে এসেছে।

রিটন/টিপু 


সর্বশেষ

পাঠকপ্রিয়