ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

কেএনএফ সদস্য সন্দেহে আটক আরও ৫ জন কারাগারে

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ১২ জুলাই ২০২৪  
কেএনএফ সদস্য সন্দেহে আটক আরও ৫ জন কারাগারে

কারাগারে প্রেরিত কেএনএফ-এর পাঁচ সদস্য

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য সন্দেহে আটক আরও পাঁচ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

শুক্রবার (১২ জুলাই) বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক মোহাম্মদ নাজমুল হোছাইন তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে পাঠানো পাঁচজন হলেন, সং লিয়ান বম (২৫), লালহিম সাং বম (৩৭), লালচন সাং বম (৪৮), লাল পিয়ান সাং বম (৩৬) ও লাল সিয়াম থাং বম (৩৮)। তারা সকলই রুমা উপজেলার লাইরুনপি পাড়ার বাসিন্দা।

পুলিশ জানিয়েছে, গতকাল বৃস্পতিবার রুমা উপজেলার লাইরুনপি পাড়া এলাকায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্য সন্দেহে আরও পাঁচ জনকে গ্রেপ্তার করে। শুক্রবার আদালতে হাজির করা হলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আদালতের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) প্রিয়াল পালিত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রুমায় ব্যাংক ডাকাতি-অস্ত্র লুটের মামলায় গ্রেপ্তার দেখিয়ে পাঁচ জনকে আদালতে হাজির করা হয়। আদালতে উভয়ের বক্তব্য শুনে আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

উল্লেখ্য, গত ২ ও ৩ এপ্রিল রুমা ও থানচিতে ব্যাংক ডাকাতি, হামলা, পুলিশ ও আনসারের অস্ত্র লুটের ঘটনা ঘটে। এই ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় চারটি, বান্দরবান সদর থানায় একটি এবং রোয়াংছড়ি থানায় তিনটিসহ মোট ২২টি মামলা দায়ের করা হয়। উক্ত মামলায় আসামিদের আইনের আওতায় আনতে চলমান যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১১৬ জনকে গ্রেপ্তার করে আদালতে মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

চাইমং/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়