ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

গ্যাস সরবরাহ স্বাভাবিক, স্বস্তি ফিরেছে চাঁদপুরে

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩২, ১২ জুলাই ২০২৪   আপডেট: ২০:৩৪, ১২ জুলাই ২০২৪
গ্যাস সরবরাহ স্বাভাবিক, স্বস্তি ফিরেছে চাঁদপুরে

আড়াইদিন পর চাঁদপুরে বাসা-বাড়িতে স্বাভাবিক হয়েছে গ্যাস সরবরাহ। ফলে স্বস্তি ফিরেছে জনমনে। শুক্রবার (১২ জুলাই) চট্টগ্রামের আনোয়ারা-ফৌজদারহাট সঞ্চালন লাইনের ক্ষতিগ্রস্ত পাইপ মেরামত সম্পন্ন হলে দুপুর দেড়টার পর গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়। এর আগে, চট্টগ্রামে পাইপলাইনে লিকেজের কারণে গত ১০ জুলাই ভোর থেকে চাঁদপুরে গ্যাস সরবরাহ বন্ধ ছিলো।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ সকাল ৭টা ২০ মিনিটে গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ৪২ ইঞ্চি ব্যাসের আনোয়ারা-ফৌজদারহাট পাইপলাইনের ক্ষতিগ্রস্ত পাইপ মেরামত ও গ্যাস কমিশনিং সম্পন্ন হয়েছে। এর ফলে বিকেল থেকে গ্যাস সরবরাহ স্বাভাবিক হয়। তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) সরবরাহ ও গ্যাস গ্রিডের প্রেসারের (বর্তমান ৭০ পিএসআই) সঙ্গে সিঙ্ক্রোনাইজ করে পর্যায়ক্রমে গ্যাস সঞ্চালন ও চাপ বৃদ্ধি করা হচ্ছে।

আরও পড়ুন: চাঁদপুরে গ্যাস সরবরাহ বন্ধ থাকায় স্থানীয়রা বিপাকে 

চাঁদপুর শহরের বাসিন্দা অ্যাডভোকেট মহসিন খান জানান, গত বুধবার সকাল থেকে গ্যাস ছিল না। স্ত্রী লাকড়ির চুলা বানিয়ে পরিবারের জন্য খাবার রান্না করেছেন। আজ দুপুরের পর থেকে গ্যাস আসতে শুরু করে। তবে, গ্যাসের চাপ কম।

বকুল তলা গলির বাসিন্দা জাহানারা বেগম বলেন, ‘শুক্রবার দুপুরের পর চুলার লাইনে গ্যাস আসছে। গত দুই দিন রেস্টুরেন্ট থেকে কিনে আনা খাবার খেতে হয়েছে। লাইনে গ্যাস আসায় সমস্যার সমাধান হলো।’

পুরাণবাজার নিতাইগঞ্জের বাসিন্দা কেশব দে বলেন, ‘গ্যাস না থাকায় বিকল্প ব্যবস্থা করে খাবার খেয়েছি। শুক্রবার বাজার গেছি স্টভ চুলা বা পাম্প চুলা কেনার জন্য। দোকানি জানালো চুলা যা ছিল বিক্রি হয়ে গেছে। পরে শুনলাম গ্যাস আসছে। চুলা কিনতে হয়নি।’

অমরেশ/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়