ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

চুয়াডাঙ্গায় মসজিদ কমিটি নিয়ে মারামারি, গ্রেপ্তার ১

চুয়াডাঙ্গা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ১৩ জুলাই ২০২৪   আপডেট: ১৬:০৬, ১৩ জুলাই ২০২৪
চুয়াডাঙ্গায় মসজিদ কমিটি নিয়ে মারামারি, গ্রেপ্তার ১

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বাঁকা গ্রামে মসজিদ কমিটির সভাপতির পদ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের দুইজন গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় রাজা মালিথা (৪০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তারের পর আদালতে সোপর্দ করা হয়েছে।

শুক্রবার (১২ জুলাই) জুমার নামাযের পর বাঁকা স্কুলপাড়া জামে মসজিদে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- বাঁকা গ্রামের মৃত হোসেন মণ্ডলের ছেলে ও জীবননগর উপজেলা বিআরডিবি'র চেয়ারম্যান আব্দুল খালেক (৬০) ও একই গ্রামের হারুন অর রশীদের ছেলে স্কুলছাত্র রোকুনুজ্জামান রোকোন (১৬)। আব্দুল খালেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ও রোকোনকে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গেছে, গত ২৮ জুন বাঁকা গ্রামে মসজিদ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। মসজিদ কমিটির সভাপতি হিসাবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছিলেন জমি দানকারী নুরুল হক মালিথা। তিনি গত ২৮ জুন বয়সজনিত কারণে সভাপতির পদ থেকে সরে যান। এরপর থেকে তারই সন্তান রাজা মালিথাকে নতুন কমিটির সভাপতি বানানোর প্রস্তাব করে আসছে তার পক্ষের মুসুল্লিরা। শুক্রবার নামাজ শেষে নতুন কমিটি গঠনের প্রস্তাব ওঠে। এ সময় জীবননগর উপজেলা বিআরডিবির চেয়ারম্যান ও গ্রামের মাতব্বর আব্দুল খালেক রাজা মালিথাকে সভাপতি করে এবং সাবেক সেক্রেটারি জিল্লুর রহমানকে পুনরায় সেক্রেটারি নির্বাচিত করে কমিটির প্রস্তাব চূড়ান্ত করার কথা বলেন। এ সময় কিছু মুসুল্লি বাধা দেয়। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে মসজিদের ভেতরেই হাতাহাতি হয়। পরে মসজিদ থেকে বাইরে এসে তারা সংঘর্ষের জড়িয়ে পরেন।

এ বিষয়ে জীবননগর থানার (ওসি) জাবিদ হাসান জানান, ঘটনার খবর পেয়ে সেখানে গিয়ে উভয় পক্ষকে শান্ত করা হয়। এ সময় মসজিদ কমিটির সাবেক সভাপতি নুরুলনহক মালিথার ছেলে রাজা মালিথাকে (৪০) আটক করে থানায় আনা হয়।  

তিনি আরও জানান, আহত রোকুনুজ্জামানের চাচা আমিরুল ইসলাম মিন্টু বাদী হয়ে ৫ জনের নাম দিয়ে ও অজ্ঞাতনামা আরও কয়েকজনের নামে জীবননগর থানায় মামলা করেন। এ মামলার প্রধান আসামি রাজা মালিথাকে গ্রেপ্তার দেখিয়ে আজ শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে।

মামুন/ইমন 


সর্বশেষ

পাঠকপ্রিয়