ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৪, ১৩ জুলাই ২০২৪   আপডেট: ১৭:০৮, ১৩ জুলাই ২০২৪
দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু

মোশারফ হোসেন মিলন

দক্ষিণ আফ্রিকায় সড়ক দুর্ঘটনায় মোশারফ হোসেন মিলন (৩৬) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই বাংলাদেশি। তারা স্থানীয় একটি হাসপতালে চিকিৎসা নিচ্ছেন।

শনিবার (১৩ জুলাই) বাংলাদেশ সময় রাত ৩টার দিকে দেশটির নর্থওয়েস্ট প্রভিন্সের ব্রিটস এলাকায় দুর্ঘটনাটি হয়। 

মারা যাওয়া মোশারফ হোসেন ফেনীর সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়নের পাইকপাড়া গ্রামের নুর মিয়া বলন্টিয়ার বাড়ির নুর ইসলামের ছেলে। আহতরা হলেন- আরিফ ও মামুন। তাদের সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। 

আরো পড়ুন:

নিহতের ভগ্নিপতি এমদাদ হোসেন জানান, দক্ষিণ আফ্রিকার মিউর‍্যান্ড তুর্কি মসজিদে ড. মিজানুর রহমান আযহারীর তাফসিরুল কুরআন মাহফিলে যান মোশারফ হোসেন। সেখান থেকে গাড়িতে কর্মস্থল প্রিটোরিয়া শহরে দুই সহযোগীকে নিয়ে ফিরছিলেন মোশারফ। এ সময় একটি লরি তাদের বহনকারী গাড়িটিকে ধাক্কা দেয়। মোশারফসহ তিনজন আহত হন। পরে তাদের হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মোশারফকে ‍মৃত ঘোষণা করেন। তার সহযোগীরা মোশারফের মৃত্যুর বিষয়টি পরিবারকে জানান। 

তিনি আরও জানান, মোশারফ হোসেন ২০১১ সালে দক্ষিণ আফ্রিকায় যান। সেখানে তার দুটি দোকান ও অনান্য ব্যবসা রয়েছে। ৫-৬ মাস আগে ছুটি কাটিয়ে দেশ থেকে তিনি দক্ষিণ  আফ্রিকায় যান। এখন তার মরদেহ সেখানকার একটি হাসপাতালের মর্গে রয়েছে। তার সহযোগীরা লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া শুরু করেছেন।

মারা যাওয়া প্রবাসীর বাবা নুর ইসলাম বলেন, ‘মোশারফ আমার মেজো ছেলে। ছেলের লাশ দ্রুত দেশে আনার জন্য সরকারসহ সবার সহযোগিতা কামনা করছি।’ 

ফেনীর জেলা প্রশাসক মোছাম্মৎ শাহিনা আক্তার জানান, সড়ক দুর্ঘটনায় দক্ষিণ আফ্রিকায় সোনাগাজীর যুবক মারা যাওয়ার খবর শুনে ব্যাথিত হয়েছেন। মরদেহ দেশে আনতে ও লাশ দাফনে প্রশাসন থেকে নিহতের পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করার কথা জানান তিনি।

সাহাব/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়