ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কমিউনিটি ক্লিনিকের উপর জোর দেওয়ার কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী 

দিনাজপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ১৩ জুলাই ২০২৪  
কমিউনিটি ক্লিনিকের উপর জোর দেওয়ার কথা জানালেন স্বাস্থ্যমন্ত্রী 

ডা. সামন্ত লাল সেন বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন

দেশের কমিউনিটি ক্লিনিকের উপর জোর দেওয়ার চেষ্টা করছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তিনি বলেন, ‘যদি কমিউনিটি ক্লিনিক স্বাবলম্বী করতে পারি, তাহলে আস্তে আস্তে উপজেলা ও জেলায় জনসাধারণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারব।’

শনিবার (১৩ জুলাই) বেলা সাড়ে ১১টায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘কোথায় কী সংকট, ঢাকায় গিয়ে সেটি ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব।’  হাসপাতালে সব সময় পর্যাপ্ত সংখ্যক বিশেষজ্ঞ চিকিৎসকদের ডিউটিতে রাখার নির্দেশনা দেন তিনি। 

এ সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম, রংপুর বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. এ বি এম আবু হানিফ, দিনাজপুর সিভিল সার্জন ডা. এ এইচ এম বোরহান-উল-ইসলাম সিদ্দিকী উপস্থিত ছিলেন। 

মন্ত্রী প্রায় ৪০ মিনিট স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন ইউনিট ঘুরে রোগী, চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের খোঁজখবর নেন। জরুরি বিভাগ, আইসিইউ, এইচডিইউ, সিসিইউ, ইমার্জেন্সি ওয়ার্ড, অ্যাডমিশন ওয়ার্ড, মাইক্রোবায়োলজি ল্যাব, বায়োকেমিস্ট্রি ল্যাব, প্যাথলজি ল্যাব ও নিরাপদ ডেলিভারি ইউনিট পরিদর্শন করেন। এ সময় দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য জাকারিয়া জাকা তার সঙ্গে ছিলেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়িতে তার আত্মীয়ের বাড়িতে সৌজন্য সাক্ষাৎ করেন। পরে তিনি কান্তজিউ মন্দির পরিদর্শন করেন।
 

মোসলেম/বকুল 


সর্বশেষ

পাঠকপ্রিয়