ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

যৌক্তিক পর্যায়ে কোটা সংস্কার প্রয়োজন আছে: গণপূর্ত মন্ত্রী 

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ১৩ জুলাই ২০২৪   আপডেট: ১৮:৩৪, ১৩ জুলাই ২০২৪
যৌক্তিক পর্যায়ে কোটা সংস্কার প্রয়োজন আছে: গণপূর্ত মন্ত্রী 

বক্তব্য রাখছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী

সরকারি চাকরিতে যৌক্তিক পর্যায়ে কোটা সংস্কারের প্রয়োজন আছে বলে মন্তব্য করেছন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। 

উবায়দুল মোকতাদির বলেন, ‘আমরা মনে করি, কোটা সংরক্ষণের প্রয়োজনীয়তা আছে। তেমনি অযৌক্তিকভাবে যে কোটা সংরক্ষণ করা আছে, এগুলোকে যৌক্তিক পর্যায় নিয়ে আসা দরকার। সেই বিষয় আমরা কাজ করছি এবং করব।’

তিনি বলেন, ‘সংবিধানে কোটার কথা বলা আছে। অনগ্রসর জনগোষ্ঠীর অগ্রসরতার জন্য কোটা প্রয়োজন।’  

মন্ত্রী আরও বলেন, ‘মুক্তিযোদ্ধাদের নিজেদের জন্য কোটার প্রয়োজন নেই। তাদের সন্তানরাও এখন কোটার বাইরে চলে গেছে। এখন অন্যদের দেওয়া হবে কি-না? আদালত যে নির্দেশনা দেবেন, সেভাবে সরকার সিদ্ধান্ত নেবে।’

শিক্ষার্থীদের আন্দোলন রেখে লেখাপড়ায় মনোনিবেশ করার জন্য তিনি আহ্বান জানান।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শনিবার (১৩ জুলাই) দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলায় জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের অধীন দাদাভাই হাউজিং এস্টেটের বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। মন্ত্রী এবং জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী দাদাভাই উপশহরে গাছের চারা রোপণ করেন। 

চিফ হুইপ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব নবীরুল ইসলাম, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান হামিদুর রহমান, অতিরিক্ত সচিব আব্দুল মতিন, মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মনির চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী শিবচর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়নে প্রস্তাবিত মুজিব কনভেনশন সেন্টারের জায়গা পরিদর্শন করেন। তিনি শিবচর উপজেলা পরিষদে আয়োজিত কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন করেন। 
 

বেলাল/বকুল 

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়