ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

নির্মাণাধীন ভবনে জমে থাকা পানি সেচ দিতে গিয়ে শ্রমিকের মৃত্যু

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৯, ১৪ জুলাই ২০২৪   আপডেট: ১০:৫২, ১৪ জুলাই ২০২৪
নির্মাণাধীন ভবনে জমে থাকা পানি সেচ দিতে গিয়ে শ্রমিকের মৃত্যু

ফেনীতে মাঠপাম্পের সাহায্যে নির্মাণাধীন ভবনের কলামে জমে থাকা পানি সেচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে
মো. রিয়াদ গাছু (১৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। 

শনিবার (১৩ জুলাই) ফেনীর ছাগলনাইয়া উপজেলার নিজকুঞ্জরা এলাকার পিএইচপি স্টিল মিলের নির্মাণাধীন ভবনে এ দুর্ঘটনা ঘটে। 

নিহত মো. রিয়াদ গাছু গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলা শিংগা গ্রামের মো. নয়ন গাছুর বড় ছেলে। 

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, নির্মাণাধীন ভবনটির কলামে জমে থাকা পানি সেচ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হলে রিয়াদকে তাৎক্ষণিক উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে মর্গে প্রেরণ করেন। 

মো. জিসান নামে একজন নির্মাণ শ্রমিক বলেন, সকালে পিএসপি কারখানার নির্মাণাধীন ভবনে জমে থাকা পানি সেচ করতে যায় রিয়াদ। মাঠপাম্প কলামের মধ্যে ফেলে বৈদ্যুতিক লাইনের সুইচ দেওয়ার সাথে সাথে সে ছটফট করতে থাকে। দূর থেকে দেখতে পেয়ে আমরা ছুটে যাই। পরে লাইন বন্ধ করে তাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যাই। সেখানে তার মৃত্যু হয়। 

নিহত রিয়াদের এলাকার বাসিন্দা সহকর্মী আপেল মিয়া বলেন, এসএসসি পরীক্ষার পর গত এক মাস ধরে প্রতিদিন ৫০০ টাকা মজুরির বিনিময়ে কন্টাক্টরের অধীনে রিয়াদ কাজ শুরু করে। তার মৃত্যুর খবর বাড়িতে জানালে তার বাবা নয়ন গাছুও অসুস্থ হয়ে পড়েন। 

পিএইচপি স্টীল মিলের হিসাব বিভাগে কর্মরত নুরুল আমিন বলেন, গত এক মাস ধরে রিয়াদ এখানে কাজ করছে। সকাল সোয়া ৮টার দিকে প্রকৌশলী মোর্শেদ ফোনে ঘটনাটি বলেন। তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশ দিই। 

পিএইচপি গ্রুপের লেবার সেকশনের সাব কন্টাক্টর নুরুল আবছার বলেন, এ প্রতিষ্ঠানে কর্মরত কোনো শ্রমিক কাজ করতে গিয়ে দুর্ঘটনায় আহত বা মৃত্যুবরণ করলে কোম্পানির আইন অনুযায়ী যতটুকু সহযোগিতা করা যায় রিয়াদের পরিবারও সে সহযোগিতা পাবে। 

ছাগলনাইয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসান ইমাম বলেন, বিদ্যুৎ দুর্ঘটনায় এক নির্মাণ শ্রমিকের মৃত্যুর বিষয়টি অবগত হয়েছি। মৃত্যুর কারণ অনুসন্ধানে আমাদের তদন্ত চলছে। 

সাহাব/টিপু


সর্বশেষ

পাঠকপ্রিয়