ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

অর্থ আত্মসাৎ

রূপালী ব্যাংকের ব্যবস্থাপকসহ ৬ জনের কারাদণ্ড

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৪, ১৪ জুলাই ২০২৪   আপডেট: ১৭:২৮, ১৪ জুলাই ২০২৪
রূপালী ব্যাংকের ব্যবস্থাপকসহ ৬ জনের কারাদণ্ড

রূপালী ব্যাংকের বগুড়ার মহাস্থানগড় শাখা থেকে ২ কোটি ৬৯ লাখ টাকা আত্মসাতের দায়ে শাখা ব্যবস্থাপক, দুই জ্যেষ্ঠ কর্মকর্তা ও তিন গ্রাহককে বি‌ভিন্ন মেয়া‌দে কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (১৪ জুলাই) দুপুরে বগুড়ার স্পেশাল জজ আদালতের বিচারক মোহাম্মদ শহীদুল্লাহ এই মামলার রায় ঘোষণা করেন।

আসামিদের মধ্যে শাখা ব্যবস্থাপক জোবায়েনুর রহমানকে তিনটি ধারায় ২৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দুই জ্যেষ্ঠ কর্মকর্তা ইশরাত জাহান ও মাহাতাব হোসেনকে পৃথকভাবে পাঁচ বছর এবং তিন গ্রাহক আজমল হোসেন, জাহিদুর রহমান ও মোশাররফ হোসেনকে ৭ বছর করে সাজা দিয়েছেন বিচারক।

দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবুল কালাম আজাদ জানান, জোবায়েনুর রহমান বিভিন্ন সময় পে-অর্ডার থেকে ভুয়া ঋণ সৃষ্টি করে ২ কোটি ৬৯ লাখ ১ হাজার ৮০১ টাকা আত্মসাৎ করেন। তাকে সহযোগিতা করেন ব্যবসায়ী আজমল হোসেন। ২০১৮ সালের ৪ ফেব্রুয়ারি সকাল ১১টার দিকে রূপালী ব্যাংক মহাস্থানগড় শাখার ব্যবস্থাপক জোবায়েনুর রহমান চা খাওয়ার কথা বলে ব্যাংক থেকে বের হয়ে যান এবং নিখোঁজ রয়েছেন। ব্যাংক ম্যানেজার নিখোঁজের সংবাদ পেয়ে আমানত জমাকারী গ্রাহকরা তাদের হিসাব দেখার চেষ্টা করেন। অনেকেই অভিযোগ করেন, তাদের হিসাবে গড়মিল পাওয়া গেছে। পরে ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ৪ সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেন।

আরো পড়ুন:

তদন্ত কমিটির প্রতিবেদনে ২ কোটি ৬৯ লাখ ১ হাজার ৮০১ টাকা জালিয়াতি করে আত্মসাৎ করার সত্যতা পাওয়ায় রূপালী ব্যাংকের বগুড়া অঞ্চলের ডিজিএম সরদার মো. হাবিবুর রহমান বাদী হয়ে মামলা করেন। সেই মামলায় আজ রায় দেন বিচারক।

এনাম/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়