ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

লঞ্চ বিক্রিতে দুর্নীতি 

খুলনা শিপইয়ার্ডের সাবেক এমডিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা 

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ১৪ জুলাই ২০২৪  
খুলনা শিপইয়ার্ডের সাবেক এমডিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা 

নিজস্ব লঞ্চ বিক্রিতে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে খুলনা শিপইয়ার্ডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শওকত ইমরানসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রোববার (১৪ জুলাই) খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন দুদক খুলনার সহকারী পরিচালক মাহমুদুল হাসান শুভ্র। 

মামলার আসামিরা হলেন- খুলনা শিপইয়ার্ড লিমিটেড-এর ‌‘এমভি সৃজনী’ লঞ্চ বিক্রয়ের দরপত্র মূল্যায়ন কমিটির সদস্য, সাবেক কমান্ডার ও জেনারেল ম্যানেজার (ফাইনান্স) মোহাম্মদ মতিউর রহমান, খুলনা শিপইয়ার্ড লিমিটেড-এর সাবেক কমান্ডার ও ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার (অ্যাডমিন) এ এম রানা, সাবেক ক্যাপ্টেন ও জিএম (প্রোডাকশন) আনিছুর রহমান মোল্লা, সাবেক ব্যবস্থাপনা পরিচালক শওকত ইমরান এবং খুলনা মহানগরীর রায়পাড়া মেইনরোড এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে এবং মেসার্স এস.বি কনস্ট্রাকশনের মালিক মো. সাইদুজ্জামান সাইদ। 

মামলায় উল্লেখ করা হয়, আসামিরা পরস্পর যোগসাজসে নীতিমালা বহির্ভূতভাবে প্রতারণা, কারচুপি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে খুলনা শিপইয়ার্ড লিমিটেড-এর এমভি সৃজনী লঞ্চটির দাখিলকৃত সর্বোচ্চ দর ৩৫ লাখ ৮৫ হাজার ৫৫০ টাকায় বিক্রি না করে সংশোধিত দর ২৫ লাখ ১০ হাজার টাকায় বিক্রি করেন। এভাবে তারা ১০ লাখ ৭৫ হাজার ৫৫০ টাকা আত্মসাৎ করেন। এ কারণে দণ্ডবিধির ৪২০/৪০৯/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়। 

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন দুদক খুলনার সহকারী পরিচালক মাহমুদুল হাসান শুভ্র।

নূরুজ্জামান/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়