ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ফেনীতে বাস উল্টে এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু 

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ১৪ জুলাই ২০২৪  
ফেনীতে বাস উল্টে এইচএসসি পরীক্ষার্থীর মৃত্যু 

রবিউল হাসান সামির

ফেনীতে এইচএসসি পরীক্ষা দিয়ে বাসে করে বাড়ি ফিরছিলেন রবিউল হাসান সামির (২০)। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের ফতেহপুর স্টার লাইন সিএনজি ফিলিং স্টেশন সংলগ্ন স্থানে চালক ইউটার্ন নেওয়ার সময় বাসটির নিয়ন্ত্রণ হারান। এসময় গাড়িটি সড়ক বিভাজকে ধাক্কা দিয়ে উল্টে যায়। বাসের নিচে চাপা পড়ে গুরুতর আহত সামিরকে হাসপাতালে নেন স্থানীয় লোকজন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রোববার (১৪ জুলাই) দুপুর আড়াইটার দিকে দুর্ঘটনাটি ঘটে।

মারা যাওয়া সামির উপজেলার শর্শদি ইউনিয়নের চোসনা গ্রামের পেশকার বাড়ির সেলিম হোসেনের ছেলে। তিনি ফেনীর সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। 

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ শহরতলীর শহীদ মেজর সালাহউদ্দিন মমতাজ বীর উত্তম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা শেষে বাড়ি যেতে চিওড়াগামী একটি বাসে ওঠেন সামির। চালক ফতেহপুর এলাকায় ইউটার্ন নিতে গিয়ে বাসটির নিয়ন্ত্রণ হারান। এসময় বাসটি সড়ক বিভাজকে ধাক্কা দিয়ে উল্টে যায়। বাসের ভেতর চাপা পড়েন সামির। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিলে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক সাামিরকে মৃত ঘোষণা করেন। তার মরদেহ মর্গে রাখা হয়েছে। 

ঘটনার প্রত্যক্ষদর্শী মহিন উদ্দিন জানান, ফেনী থেকে চিওড়াগামী বাস দুপুর আড়াইটার দিকে স্টার লাইন ফিলিং স্টেশন সংলগ্ন এলাকায় পৌঁছায়। গাড়িটি ইউটার্ন নিয়ে একপাশ থেকে অন্য পাশে নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। এসময় বাসটি সড়ক বিভাজকে ধাক্কা দিয়ে উল্টে যায়। জানালার পাশের সিটে বসার কারণে গাড়ির নিচে চাপা পড়েন সামির। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। 

সামিরের বন্ধু মইনুল হোসেন বলেন, ‘গতকাল রাতেও আমরা একসঙ্গে ছিলাম। আজ পরীক্ষা দিয়ে বাড়িতে এসে শুনি সামির সড়ক দুর্ঘটনায় মারা গেছে। তার হঠাৎ মৃত্যু কোনোভাবেই মেনে নিতে পারছি না।’ 

ফেনী মহিপাল হাইওয়ে থানার ইনচার্জ মো. মোস্তফা কামাল জানান, যাত্রীদের কাছ থেকে জেনেছি, চালকের সহকারী (হেলপার) বাসটি চালাচ্ছিলেন। তার অদক্ষতার কারণে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। ঘটনাস্থল থেকে বাসটি পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। চালক ও সহকারীকে পাওয়া যায়নি। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

সাহাব/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়