ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

গাইবান্ধায় কোটা সংস্কার দাবির মিছিলে হামলা 

গাইবান্ধা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ১৪ জুলাই ২০২৪  
গাইবান্ধায় কোটা সংস্কার দাবির মিছিলে হামলা 

গাইবান্ধায় সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের মিছিলে হামলা করা হয়েছে। রোববার (১৪ জুলাই) দুপুরে গাইবান্ধা সরকারি কলেজ চত্বরে হামলা করা হয়।

হামলায় সমাজতান্তিক ছাত্রফন্টের গাইবান্ধা জেলা শাখার সভাপতি পরমানন্দ দাশ ও কলেজ শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান বসুনিয়া আহত হয়েছেন। তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দুপুরে গাইবান্ধা সরকারি কলেজ চত্বরে সাধারণ শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবিতে মিছিল বের করে। এ সময় হঠাৎ করে গাইবান্ধা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালায়।

সমাজতান্ত্রিক ছাত্রফন্টের জেলা শাখার সভাপতি পরমানন্দ দাশ বলেন, ‘কোটা সংস্কার করে আইন পাসের দাবিতে সারা দেশের মতো গাইবান্ধা সরকারি কলেজের সাধারণ ছাত্র-ছাত্রী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ব্যানারে বিক্ষোভ মিছিল করা হয়। মিছিলটি কলেজ প্রাঙ্গণ থেকে বের করা হয়। তখন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কামাল হোসেন মিছিল না করার নির্দেশ দেন। এ নিয়ে তার সঙ্গে কথা কাটাকাটি হয়। এর এক পর্যায়ে অতর্কিত হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ হামলায় আমি ও চার জন সাধারণ শিক্ষার্থী আহত হয়েছি।’

গাইবান্ধা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কামাল হোসেন বলেন, ‘সাধারণ ছাত্র-ছাত্রীদের উপর হামলা করা হয়নি। কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের পরীক্ষায় যাতে অসুবিধা না হয়, সেজন্য তাদের মিছিল করতে নিষেধ করেছি। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।’

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, দুপুরে সাধারণ শিক্ষার্থীরা কোটা সংস্কার আইন পাসের দাবিতে মিছিল বের করে হাসপাতাল রোড হয়ে আবার কলেজ চত্বরে সমবেত হয়। তবে তাদের উপর হামলার ঘটনা তার জানা নেই। 

মাসুম/বকুল 

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়