ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

সৈকতে তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে দৌড় প্রতিযোগিতা

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৯, ১৪ জুলাই ২০২৪   আপডেট: ২২:১৩, ১৪ জুলাই ২০২৪
সৈকতে তৃতীয় লিঙ্গের মানুষদের নিয়ে দৌড় প্রতিযোগিতা

পটুয়াখালীর কুয়াকাটা সৈকতে তৃতীয় লিঙ্গের নাগরিকদের নিয়ে দৌড়-প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৪ জুলাই) বিকেলে কুয়াকাটা জিরো পয়েন্ট থেকে ঝাউবন পর্যন্ত ২ কিলোমিটার দৌড় প্রতিযোগিতার আয়োজন করে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রতিষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন ‘বৃহন্নলা’।

প্রতিযোগিতায় তৃতীয় লিঙ্গের ৮ জন অংশগ্রহণ করেন। সংগঠনটির কয়েকজন সদস্যও প্রতিযোগিতায় অংশ নেন বলে আয়োজক সূত্রে জানা গেছে। 

একসঙ্গে অনুষ্ঠিত এই দৌড় প্রতিযোগিতায় তৃতীয় লিঙ্গের মধ্যে প্রথম স্থান অধিকার করেন পিয়া (তৃতীয় লিঙ্গ)। দ্বিতীয় স্থান অধিকার করেন আভা মুসকান তিথি (ট্রান্সজেন্ডার নারী), তৃতীয় স্থান অধিকার করেন নদী (তৃতীয় লিঙ্গ)। মেয়েদের মধ্যে প্রথম হন- সানজিদা ইসলাম মিমি। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন আফরোজ ও জান্নাতুল ফেরদৌস পূর্ণতা। ছেলেদের মধ্যে প্রথম হন মোহাইমিনুল ইসলাম, দ্বিতীয় হন নেহাল আহমেদ এবং তৃতীয় হন রুহুল আমিন।

বৃহন্নলা’র প্রতিষ্ঠাতা ও সভাপতি সাদিকুল ইসলাম বলেন, সমাজের সব স্তরে তৃতীয় লিঙ্গের মানুষদের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি সৃষ্টি ও সচেতনতার বার্তা পৌঁছে দিতে এই আয়োজন করা হয়েছে। 

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়