ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

একটি বাড়ি একটি খামার প্রকল্প সমন্বয়কের পাঁচ বছরের কারাদণ্ড

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৭, ১৫ জুলাই ২০২৪  
একটি বাড়ি একটি খামার প্রকল্প সমন্বয়কের পাঁচ বছরের কারাদণ্ড

অর্থ আত্মসাতের অভিযোগে একটি বাড়ি একটি খামার প্রকল্পের এক সমন্বয়কারীকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত। পাশাপাশি তাকে ৩০ লাখ ৬০ হাজার ৮৫১ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। গতকাল রোববার কুমিল্লার আদালতের বিশেষ জজ বেগম সামছুন্নাহারের আদালত এই রায় ঘোষণা করেন। সোমবার (১৫ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন দুনীতি দমন কমিশন (দুদক) কুমিল্লা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক ফজলুল হক।

সাজাপ্রাপ্ত মো. সাইফুল ইসলাম (বর্তমানে চাকরি থেকে সাময়িক বরখাস্ত) কুমিল্লার মেঘনা উপজেলার লক্ষণ খোলাম গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

দুদক সূত্র জানায়, আসামি সাইফুল ইসলাম মেঘনা উপজেলায় একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়ক ছিলেন। তিনি ২০১১ সালের সেপ্টেম্বর থেকে ২০১৬ সালের মে মাস পর্যন্ত ৩২ লাখ ১৬ হাজার ৮০০ টাকা আত্মসাৎ করেন। সেটি অডিটে ধরা পড়ে। এ বিষয়ে মেঘনা উপজেলা একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাঠ সহকারী মোখলেসুর রহমান দুর্নীতি দমন আইনে বাদী হয়ে মেঘনা থানায় মামলা করেন। পরে দুদক প্রধান কার্যালয়ের বর্তমান উপ-পরিচালক মোহা. নুরুল হুদা তদন্ত শুরু করেন। তদন্তে অর্থ আত্মসাতের সত্যতা পাওয়া যায়।

এ ঘটনায় সাইফুল ইসলামকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। একই সঙ্গে তাকে ৩০ লাখ ৬০ হাজার ৮৫১ টাকা অর্থদণ্ড প্রদান করেন বিচারক। আগামী ৬০ দিনের মধ্যে দণ্ড দেওয়া অর্থ রাষ্ট্রের অনুকূলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আসামি সাইফুল ইসলাম পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

রুবেল/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়