ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মেঘনায় পাওয়া আরও একটি ইলিশ ৭৭০০ টাকায় বিক্রি 

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ১৫ জুলাই ২০২৪  
মেঘনায় পাওয়া আরও একটি ইলিশ ৭৭০০ টাকায় বিক্রি 

নোয়াখালীর হাতিয়া উপজেলায় মেঘনা নদী থেকে ধরা আড়াই কেজি ওজনের আরেকটি ইলিশ মাছ বিক্রি করা হয়েছে ৭ হাজার ৭০০ টাকায়। সোমবার (১৫ জুলাই) সকালে উপজেলার চর ইশ্বর ইউনিয়নের বাতানখাল বউ বাজার ঘাটে মাছটি আনলে সর্বোচ্চ দাম হাঁকিয়ে কিনে নেন সাত্তার ব্যাপারী নামের এক ব্যবসায়ী।

এর আগে, গতকাল রোববার রাতে একই বাজারে তিন কেজি ওজনের একটি ইলিশ বিক্রি হয় ৮ হাজার ৭০০ টাকায়। 

আরও পড়ুন: মেঘনায় পাওয়া গেলো তিন কেজির ইলিশ, ৮৭০০ টাকায় বিক্রি

জানা যায়, সানু মাঝি নামে এক জেলে মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে আড়াই কেজি ওজনের ইলিশটি পান। তিনি চর ইশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল হালিমের মৎস্য আড়তে নিয়ে আসেন। নিলামের মাধ্যমে মাছটি ৭ হাজার ৭০০ টাকায় কিনে নেন সাত্তার ব্যাপারী।

মৎস্য আড়তের মালিক ও সাবেক চেয়ারম্যান আবদুল হালিম বলেন, সানু মাঝি আমাদের আড়তে অন্যান্য মাছের সঙ্গে প্রায় আড়াই কেজি ওজনের একটি ইলিশ মাছ নিয়ে আসেন। নিলামে সাত্তার ব্যাপারী ৭ হাজার ৭০০ টাকায় মাছটি কিনে নেন। আমাদের এখানে প্রায় দুই কেজি, আড়াই কেজি এমনকি তিন কেজি ওজনেরও ইলিশ পাওয়া যাচ্ছে। গতকালও একটি তিন কেজির ইলিশ বিক্রি করেছি ৮ হাজার ৭০০ টাকায়।

জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, বর্তমানে মেঘনা নদীতে ইলিশ মাছ কম পাওয়া যাচ্ছে। তবে মাঝামাঝি কিছু বড় সাইজের ইলিশ মাছ পাওয়া যাচ্ছে বলে খবর পাওয়া গেছে। নিষেধাজ্ঞা শেষ হলে সামনে আরো বড় ইলিশ মাছ পাওয়া যাবে। 

সুজন/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়