ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

‘ছাত্রলীগ কোটা আন্দোলনের নামে নৈরাজ্য মানবে না’ 

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ১৫ জুলাই ২০২৪  
‘ছাত্রলীগ কোটা আন্দোলনের নামে নৈরাজ্য মানবে না’ 

মহান স্বাধীনতা যুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের কটাক্ষ করে কোটা সংস্কার আন্দোলনের নামে নৈরাজ্য মেনে হওয়া হবে না বলে জানিয়েছে ফেনী জেলা ছাত্রলীগ। সোমবার (১৫ জুলাই) বিকেল সাড়ে ৪টায় জেলা ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতারা। 

ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুর করিম জাবেদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি নোমান হাবীব, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আকরামুজ্জামান রাজু, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল হাসনাত তুষার ও ছাগলনাইয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মুন্সী মোরশেদ।

জেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ তপু বলেন, ৩০ লখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীন বাংলাদেশের জন্ম। এ বাংলাদেশ শুধু তথাকথিত মেধাবীদের নয়। এদেশ কৃষক-শ্রমিক, মজুর, শিক্ষক, সাংবাদিক ও সাধারণ মানুষের রক্তের বিনিময়ে কেনা। আজকে মেধাবী নামধারীরা কোটা আন্দোলনের নামে দেশে নৈরাজ্য ও অস্থিতিশীল পরিবেশ তৈরি করছে। 

তিনি বলেন, ‘আমাদের নেতা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নেতৃত্বে ফেনীতে কোটা আন্দোলনকারীদের শক্তভাবে প্রতিহত করা হবে।’

ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুর করিম জাবেদ বলেন, ‘‘১৯৭১ সালের পরাজিত শক্তি বিএনপি-জামায়াতের দোসররা গত রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মিছিল করেছে। তারা স্লোগান দিয়েছে, ‘তুমি কে আমি কে, রাজাকার রাজাকার’। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কথিত সেসমস্ত মেধাবীদের উদ্দেশে বলতে চাই, ১৯৭১ সালে যাদের সহযোগিতায় বাড়িতে বাড়িতে গিয়ে পাক-হানাদার বাহিনী এ দেশের মুক্তিকামী মানুষকে হত্যা করেছে ও মা-বোনদের ইজ্জত নষ্ট করেছিল; তারাই হচ্ছে রাজাকার। আজকের কথিত মেধাবীদের আমরা ফেনীর ছাত্র সমাজ ধিক্কার জানাই। আমরা আপনাদের মতো মেধাবী হতে চাই না।’

বিক্ষোভ সমাবেশে বাঙালির মহান স্বাধীনতাকে কটাক্ষ করে একাত্তরের ঘৃণিত গণহত্যাকারী রাজাকারদের পক্ষে অবস্থান নেওয়া তথাকথিত মেধাবীদের নৈরাজ্য প্রতিহত করতে রাজপথে সোচ্চার থাকার ঘোষণা দেন নেতাকর্মীরা।
 

সাহাব/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়