ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

খুবি ও কুয়েট শিক্ষার্থীদের জিরো পয়েন্ট অবরোধ

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৩, ১৫ জুলাই ২০২৪   আপডেট: ২১:২২, ১৫ জুলাই ২০২৪
খুবি ও কুয়েট শিক্ষার্থীদের জিরো পয়েন্ট অবরোধ

কোটা আন্দোলনকারীদের ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ কার্যক্রম

কোটা সংস্কারের এক দফা দাবি এবং কোটা আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে খুলনার জিরোপয়েন্ট মোড় অবরোধ করেছে খুলনা বিশ্ববিদ্যালয় ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৫ জুলাই) বিকেল ৫টা থেকে তারা মিছিল নিয়ে জিরোপয়েন্টে অবস্থান নেয়। এসময় খুলনা-সাতক্ষীরা এবং ঢাকা-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিক্ষোভে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা ‘কোটা দিয়ে বৈষম্য নয়, বৈষম্যমুক্ত দেশ চাই’, ’আমার সোনার বাংলায়, কোটা প্রথার ঠাঁই নাই’, ‌’চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘দফা এক দাবি এক, কোটা নট কাম ব্যাক’, শিক্ষার্থীদের কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে, ‘দালালি না রাজপথ, রাজপথ রাজপথ’, ‘আঠারোর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’, ‘কোটা না মেধা, মেধা মেধা’, ‘মুক্তিযুদ্ধের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’ ইত্যাদি স্লোগানে সড়কপথ প্রকম্পিত করে তোলেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, কোটা প্রথার সংস্কার সকল শিক্ষার্থীর প্রাণের দাবি। কোটা আন্দোলন নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর বক্তব্য চরম অপমানজনক। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং একই সঙ্গে শান্তিপূর্ণভাবে চলতে থাকা একটি যৌক্তিক আন্দোলনের উপর পুলিশ ও বিভিন্ন রাজনৈতিক দলের আন্দোলনকারীদের উপর চড়াও হওয়া অত্যন্ত নিন্দনীয়। আমরা এর বিচার চাই এবং কোটা প্রথার সংস্কার চাই।

নুর/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়