ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কক্সবাজারে শিক্ষার্থী-ছাত্রলীগ ধাওয়া-পাল্টা ধাওয়া

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ১৬ জুলাই ২০২৪  
কক্সবাজারে শিক্ষার্থী-ছাত্রলীগ ধাওয়া-পাল্টা ধাওয়া

কক্সবাজারে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) কক্সবাজার সরকারি কলেজের সামনের সড়কে ঘটনাটি হয়। এসময় কয়েকজন আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে কয়েকটি মোটরসাইকেল। 

এর আগে, আজ সকাল ১০টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের লিংকরোড এলাকায় জমায়েত হতে শুরু করেন কোটা আন্দোলকারী শিক্ষার্থীরা। তারা বিভিন্ন স্লোগান দিয়ে কক্সবাজার সরকারি কলেজের দিকে রওনা হয়। এসময় তাদের ছাত্রলীগ নেতারা বাধা দেন। পরে সরকারি কলেজ গেটের তালা ভেঙে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করেন। পরে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।  

আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে তারা সড়কে শান্তিপূর্ণ আন্দোলন করছিলেন। সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক রাজিব হেলমেট পরে এসে তাদের মারধর করেন। পুলিশের সামনে তাদের মারধর করা হয়। এসময় পুলিশ নিরব ভূমিকা পালন করেছে।

অভিযোগের বিষয়ে ছাত্রলীগের আহ্বায়ক রাজিবুল ইসলাম মোস্তাক জানান, সরকারি কলেজের নিরাপত্তায় তারা আন্দোলনকারীদের বাধা দিয়েছেন।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এসএম সাদ্দাম হোসেন বলেন, যৌক্তিক আন্দোলনের পক্ষে রয়েছে ছাত্রলীগ। কিন্তু এই আন্দোলন ভিন্নখাতে প্রবাহিত করা হচ্ছে। তাই সাধারণ শিক্ষার্থী ও মানুষের জানমালের নিরাপত্তার স্বার্থে জেলা ছাত্রলীগের এই অবস্থান।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, ‘পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে, যাতে কোনো প্রকার জানমালের ক্ষয়ক্ষতি না হয়। ভাঙচুরে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়