ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করল কোটা আন্দোলনকারীরা

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ১৬ জুলাই ২০২৪  
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করল কোটা আন্দোলনকারীরা

কোটা সংস্কার আন্দোলনকারীদের ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

পুলিশী বাঁধা উপেক্ষা করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করেছে কোটা সংস্কারে আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে করে এ সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর সোয়া ১টার দিকে মহাসড়কের আশেকপুর বাইপাস এলাকায় তারা অবরোধ করেন। এসময় বিভিন্ন স্লোগান দিয়ে কোটা বাতিলের দাবি করেছেন শিক্ষার্থীরা। এর ফলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। আড়াইটার দিকে মহাসড়ক থেকে শিক্ষার্থীরা সরে যান। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

এরআগে দুপুরে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে পুরাতন বাসস্ট্যান্ডে পৌঁছালে পুলিশ বাঁধা দেওয়ার চেষ্টা করে। কিন্তু শিক্ষার্থীরা পুলিশের বাঁধা উপেক্ষা করে মিছিল নিয়ে মহাসড়কে অবস্থান নেয়।

জানা গেছে, বেলা ১১টার দিকে জেলা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী টাঙ্গাইল নিরালা মোড়ে অবস্থান নেয়। এসময় কোটা বিরোধী সাধারণ শিক্ষার্থীরা মিছিল নিয়ে নিরালা মোড়ের দিকে যাওয়ার সময় হামলা ও ধাওয়া করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেয় জেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান। এসময় ছাত্রলীগের হামলায় ৩ জন শিক্ষার্থী আহত হন। পরে সাধারণ শিক্ষার্থীদের একটি গ্রুপ টাঙ্গাইল পৌর উদ্যোনে একত্রিত হয়। পরে সেখান থেকে তারা টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে গিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও এমএম আলী সরকারি কলেজের কয়েকশ' শিক্ষার্থী মিছিল নিয়ে শহরে প্রবেশ করে। কোটা আন্দোলনকারীরা মিছিল নিয়ে শহরে প্রবেশ করছে এমন খবরে নিরালা মোড়ে অবস্থান করা ছাত্রলীগের নেতাকর্মীরা ভয়ে সেখান থেকে চলে যায়।

শহরের বিভিন্নস্থানে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। কোনো অপ্রীতিকর অবস্থা এড়াতে কঠোর অবস্থানে রয়েছে তারা।

সাধারণ শিক্ষার্থীরা জানান, শান্তিপূর্ণ কোটা সংস্কার আন্দোলনের কর্মসূচীতে ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিতভাবে লাঠিসোটা নিয়ে হামলা চালায়। হামলায় ৩ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় একজনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবদুল্লাহ আল মামুন বলেন, মহাসড়কে ও কোনো প্রকার জানমালের ক্ষতি হলে পুলিশ ব্যবস্থা নেবে। শান্তিপূর্ণভাবে আন্দোলন করেন রাস্তা ছেড়ে দিয়ে।

কাওছার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়