ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কোটা সংস্কার আন্দোলন

পিরোজপুরে শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের ধাওয়া

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ১৬ জুলাই ২০২৪  
পিরোজপুরে শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের ধাওয়া

পিরোজপুরে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের ধাওয়ায় মিছিল পণ্ড হয়ে গেছে। 

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে সরকারি সোহরাওয়ার্দী কলেজ এলাকায় ওই কলেজের সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল শুরু করে। সেসময় আন্দোলনরত শিক্ষার্থীদের মিছিলে ধাওয়া করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পিরোজপুর জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

পরে টাউন ক্লাবের সামনে জড়ো হয়ে এক সংক্ষিপ্ত মানববন্ধন করেন সাধারণ  শিক্ষার্থীরা। এসময় সাধারণ শিক্ষার্থীরা কোটা সংস্কারের দাবি ও হামলার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে কোটা সংস্কারে দাবিতে শিক্ষার্থীরা পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে পিরোজপুর শহরের টাউন ক্লাব সড়কের দিকে যাচ্ছিল। এসময় কলেজ সড়ক এলাকায় পিরোজপুর জেলা ছাত্রলীগের একটি  মিছিল তাদের ধাওয়া দিলে আন্দোলনকারীদের মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে আন্দোলনকারীরা জড়ো হয়ে টাউন ক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেন।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী নাইম উদ্দিন আকন, মাহাথির মুহাম্মদ, আসমা আক্তারসহ অনেকে।

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে শিক্ষার্থীরা বলেন, ‘কোটা পদ্ধতি সংস্কার করে অবিলম্বে সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’

এ বিষয়ে পিরোজপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসিকুজ্জামান রাইজিংবিডিকে বলেন, ‘সরকারি সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থীরা প্লাকার্ড হাতে টাউন ক্লাব সড়কের সামনে কয়েক মিনিটের একটি মানববন্ধন করে, এখানে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

তাওহিদুল/সনি

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়