ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কোটা সংস্কার আন্দোলন

ঠাকুরগাঁওয়ে ত্রিমুখী সংঘর্ষে সাংবাদিক-পুলিশসহ আহত ৫৬

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৫, ১৬ জুলাই ২০২৪  
ঠাকুরগাঁওয়ে ত্রিমুখী সংঘর্ষে সাংবাদিক-পুলিশসহ আহত ৫৬

ঠাকুরগাঁওয়ে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টিয়ারসেল নিক্ষেপ করে। এতে কোটা আন্দোলকারী সাধারণ শিক্ষার্থী, সাবেক ছাত্রলীগের নেতাকর্মী, সাংবাদিক ও পুলিশসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ৩টার দিকে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠ) মাঠ থেকে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে শহরের চৌরাস্তায় পৌঁছায়। অপরদিকে অবস্থান নেওয়া জেলার সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে আন্দোলনকারীদের বেশ কয়েক জন আহত হন।

শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জমায়েত হয়ে শ্লোগান দিতে থাকে। সেখান থেকে তারা আবার একটি মিছিল বের করে বঙ্গবন্ধু সড়ক দিয়ে চৌরাস্তার দিকে এগুতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় পুলিশ, ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে ত্রিমুখী সংঘর্ষ বাধে।

এই ঘটনায় ১১ জন নারীসহ ৪৬ জন সাধারণ শিক্ষার্থী আহত হন। সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রয়েল বড়ুয়াসহ পাঁচজন ছাত্রলীগ কর্মী, দীপ্ত টিভির প্রতিনিধিসহ তিনজন সাংবাদিক ও সদর থানার তদন্ত ওসি জিয়ারুল ইসলামসহ  একজন কনস্টেবল আহত হয়েছেন।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির জানান, পুলিশ কোটা আন্দোলনকারীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের আহ্বান জানালেও তারা শহরে বিশৃঙ্খলা সৃষ্টি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল, রাবার বুলেট ও ফাঁকা গুলি ছোড়ে।

মঈনুদ্দীন/সনি

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়