ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ফেনীতে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভে হামলা

ফেনী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ১৬ জুলাই ২০২৪  
ফেনীতে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভে হামলা

বাম গণতান্ত্রিক জোটের ব্যানার কেড়ে নেওয়া হচ্ছে

ফেনীতে পুলিশের উপস্থিতিতে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ কর্মসূচিতে হামলার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১টার দিকে শহরের কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এ ঘটনা ঘটে।

হামলায় বাম গণতান্ত্রিক জোট ফেনী জেলার সমন্বয়ক জসীম উদ্দিনসহ ৬ জন কর্মী আঘাতপ্রাপ্ত হয়েছেন বলে দাবি করছে সংগঠনটি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ব্যানারে মানববন্ধন আয়োজন করা হয়। তারা শেষ করে যাবার পরই বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভ শুরুর কিছু সময় পরেই মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতাকর্মীরা তাদের ব্যানার ছিনিয়ে নিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

বাসদ (মার্কসবাদী) ফেনী জেলা আহ্বায়ক ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক জসীম উদ্দিন বলেন, সারাদেশে ছাত্রসমাজের কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও যৌক্তিক দাবি আদায়ের জন্য মঙ্গলবার দুপুরে শহিদ মিনারের সামনে বিক্ষোভ কর্মসূচি করার সময় আওয়ামী লীগের একদল সন্ত্রাসী আমাদের ব্যানার ছিনিয়ে নেয় এবং আমাদের নেতাকর্মীদের মারধর শুরু করে।

তিনি আরও বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের উপস্থিতিতে হামলা করেছে আওয়ামী লীগের সন্ত্রাসীরা। তারা আমাদের নেতাকর্মীদের মেরেছে অথচ পুলিশ তাদের কাউকে আটক করেনি। পুলিশ নির্বিকার ভূমিকায় ছিল। হামলায় বাসদ কর্মী নয়ন পাশা, বাসদ জেলা আহ্বায়ক মালেক মনসুরসহ অনেকে আহত হয়েছেন।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ফেনী জেলার সভাপতি মফিজুর রহমান মুন্না বলেন, আমরা কারও উপর হামলা করিনি। মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের অবমাননার প্রতিবাদে আমাদের মানববন্ধন কর্মসূচি শেষ হবার আগেই তারা নিজেদের ব্যানার নিয়ে বিক্ষোভ শুরু করে। সেখানে মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে তারা অকথ্য ভাষায় বক্তব্য দিলে আমরা তাদের বাধা দিয়েছি।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রুহুল আমিন বলেন, বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভে হামলার ঘটনাটি সঠিক নয়। তাদের বিক্ষোভে বাধা দেয় অপর একটি সংগঠন। ঘটনাস্থলে দায়িত্বরত পুলিশ তাদের উভয়পক্ষকে সরিয়ে দেয়।

সাহাব/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়