ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রাজশাহীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৭, ১৬ জুলাই ২০২৪  
রাজশাহীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন

চলমান কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে রাজশাহী মহানগরীতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৪ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। বিজিবি রাজশাহীর ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মতিউল ইসলাম মণ্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

লেফটেন্যান্ট কর্নেল মতিউল ইসলাম বলেন, ‘পরিস্থিতি বিবেচনায় আজ (মঙ্গলবার) দুপুরে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ আশপাশের এলাকায় বিজিবি সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন। কখন বিজিবি সদস্যদের প্রত্যাহার করা হবে, সেটি আপাতত বলা যাচ্ছে না। পরিস্থিতির ওপর নির্ভর করছে।’

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ শহরের গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র জামিরুল ইসলাম বলেন, ‘আজ পরিস্থিতি বেশ উত্তপ্ত। এ জন্য পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।’

মঙ্গলবার সকাল থেকেই কোটা সংস্কারের দাবিতে উত্তপ্ত রয়েছে রাজশাহী। রাজশাহী বিশ্ববদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা সকাল থেকেই ক্যাম্পাস দখলে রেখেছেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বঙ্গবন্ধু হলের কয়েকটি মোটরসাইকেলে আগুন দিয়েছেন। তারা ঢাকা-রাজশাহী মহাসড়কও অবরোধ করেছেন।

রাজশাহীর বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও সকাল থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন। তারাও কিছু সময় সড়ক অবরোধ করে রাখেন। রাজশাহী কলেজের শিক্ষার্থীরা নগরীর সাহেবাজারে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। সন্ধ্যা সাড়ে ৭টায় শেষ খবর পাওয়া পর্যন্ত রাজশাহী কলেজে সংঘর্ষ চলছিল। শহরের তালাইমারি এলাকায় অবস্থান করছিলেন আন্দোলনরত কিছু শিক্ষার্থী।

এর আগে, বিকেলে নগরীর দড়িখড়বোনা এলাকায় মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনির কার্যালয়ের সামনে থাকা বিভিন্ন ব্যানার-ফেস্টুন ছিঁড়ে ফেলেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। কোটা সংস্কার আন্দোলন নিয়ে রাজশাহীতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

কেয়া/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়