ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

তিস্তায় ভেসে আসা মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর

লালমনিরহাট সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৬, ১৬ জুলাই ২০২৪   আপডেট: ২১:৪৭, ১৬ জুলাই ২০২৪
তিস্তায় ভেসে আসা মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর

সাতদিন ধরে নিখোঁজ ছিলেন ভারতের সিকিম রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী আরসি পাউডেল

লালমনিরহাটের তিস্তার চর থেকে উদ্ধার হওয়া অর্ধগলিত মরদেহের পরিচয় শনাক্ত হয়েছে। মরদেহটি ভারতের সিকিম রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী আরসি পাউডেলের বলে শনিবার (১৬ জুলাই) জানিয়েছে পুলিশ। আরসি পাউডেল গত সাতদিন ধরে নিখোঁজ ছিলেন।

গতকাল সোমবার দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্প্যার বাঁধ এলাকার বালু চর থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। ধারণা করা হচ্ছে, বন্যার পানিতে উজান থেকে লাশটি ভেসে এসেছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, তিস্তার পানি কমে গিয়ে নদীর বাম তীরে উপজেলার সলেডি স্প্যার বাঁধ-২ এলাকায় জেগে ওঠা চরে মরদেহটি আটকে যায়। পচা গন্ধ বের হলে স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানান। পুলিশ এসে সোমবার দুপুরে নদী পার হয়ে বালুচর থেকে মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে নিয়ে যায়। এসময় মরদেহের দুই হাত বাঁধা, এক হাতে ঘড়ি ও মুখে দাড়ি থাকলেও পরনে কোনো পোশাক ছিল না। মরদেহে পচন ধরেছিলো। পরে বিভিন্ন মাধ্যমে পুলিশ তথ্য পায়, লাশটি ভারতের সিকিম রাজ্যের সাবেক শিক্ষা মন্ত্রীর। মরদেহ ভারতীয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী বলেন, ‌‘মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালে ময়নাতদন্ত করা হয়। মরদেহটি ভারতের সিকিমের সাবেক শিক্ষামন্ত্রীর এমন তথ্য আসে। প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আজ রাতেই ভারতীয় কর্তৃপক্ষের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।’

লাভলু/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়