ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বেরোবি ছাত্রলীগ সভাপতির প্রাইভেট কারে অগ্নিসংযোগ

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৩, ১৬ জুলাই ২০২৪  
বেরোবি ছাত্রলীগ সভাপতির প্রাইভেট কারে অগ্নিসংযোগ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়ার প্রাইভেট কারে অগ্নিসংযোগ করেছে মুখোশ পরিহিত ব্যক্তিরা বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নিচে ঘটনাটি হয়। এসময় হলটিতে রাখা কয়েকটি মোটরসাইকেলও পুড়িয়ে দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, মুখোশ পরিহিত কিছু ব্যক্তি হলের নিচে এসে আমার গাড়িতে আগুন দেয়। এসময় হলের নিচে থাকা ছাত্রলীগের কায়েকজন নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থীর মোটরসাইকেলও আগুনে পুড়িয়ে দেওয়া হয়। জানতে পেরেছি, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের গাড়িও ভাঙচুর করা হয়েছে।

এর আগে, আজ দুপুর ২টার দিকে রংপুরের খামার মোড় থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর ফটকের সামনে আসেন। এসময় তারা বিভিন্ন স্লোগান দিতে থাকেন। শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ শুরু হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাইদ নিহত হন।

নিহত আবু সাইদ রংপুরের পীরগঞ্জ উপজেলার বাবনপুরের বাসিন্দা মকবুল হোসেনের ছেলে। তিনি কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী বলে জানিয়েছেন তার কয়েকজন সহপাঠী।

রংপুর মহানগর পুলিশের কমিশনার মো. মনিরুজ্জামান জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়েছে। পুলিশের গাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে। অন্তত ১০ পুলিশ আহত হয়েছে। এঘটনায় এক শিক্ষার্থী মারা গেছেন। পুলিশ বিজিবির সমন্বয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হয়।

আমিরুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়