ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

ছারছীনা পীরের ইন্তেকাল

পিরোজপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ১৭ জুলাই ২০২৪   আপডেট: ০৯:৪৭, ১৭ জুলাই ২০২৪
ছারছীনা পীরের ইন্তেকাল

পিরোজপুর নেছারাবাদ উপজেলার ছারছীনা কামিল আলিয়া মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক ও ছারছীনা পীর সাহেব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (৭০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত ২টা ১১ মিনিটে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

পীর সাহেবের বড় ছেলে হজরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামীকাল বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল ৩টায় হুজুরের জানাজা ছারছীনা মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। 

ছারছীনার পীর মৃত্যুর সময় স্ত্রী, দুই ছেলে, তিন মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য ভক্ত-মুরিদান রেখে গেছেন।

জানা গেছে, বাংলাদেশ অরাজনৈতিক সংগঠন জমইয়াতে হিযবুল্লার আমির ছিলেন পীর সাহেব হুজুর। এছাড়া বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে প্রায় দুই হাজার মাদ্রাসার প্রতিষ্ঠা করেছেন পীর সাহেব হুজুর। বাংলাদেশ জমিয়াতুল মুদার্রেসিন এর প্রধান পৃষ্ঠপোষক ও মসজিদে গাউসুল আজম কমপ্লেক্সের মুতাওয়াল্লী আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ সাহেব। 

ছারছীনার পীর দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। রাজধানীর গ্রীন লাইফ হাসপাতাল ও সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা শেষে সর্বশেষ গ্রীন রোডের সেন্ট্রাল হাসপাতালে তার চিকিৎসা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার মৃত্যুর খবরে আলেমসমাজে শোকের ছায়া নেমে আসে।

এদিকে হুজুরের মৃত্যুতে শোক জানিয়েছেন পিরোজপুর- ১ আসনে সংসদ সদস্য সাবেক মন্ত্রী শ ম রেজাউল করিম, পিরোজপুর- ২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহারাজ, পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক আলমগীর হোসেনসহ জেলা আওয়ামী লীগ ও বিএনপির নেতৃবৃন্দ।

তাওহিদুল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়