ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

রাজশাহী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ১৭ জুলাই ২০২৪   আপডেট: ১৩:৩২, ১৭ জুলাই ২০২৪
রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ত্যাগের নির্দেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। বুধবার (১৭ জুলাই) বেলা ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত ১টা ১০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রণব কুমার পান্ডে স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পত্রের সূত্র ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয় বিবেচনায় নিয়ে মঙ্গলবার রাত সাড়ে ১১টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে মর্মে সিদ্ধান্ত গৃহীত হয়েছে। একই সঙ্গে বুধবার দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, রাজশাহীতে শিক্ষার্থীদের আবাসিক হল বন্ধ ঘোষণার পরপরই মেস-বাসা ছাড়ার নির্দেশ দিয়েছেন রাজশাহী মহানগর মেস মালিক সমিতি। বুধবার দুপুর ১২টার মধ্যে সকল ছাত্রাবাস-ছাত্রীনিবাস, ফ্লাট-বাসায় অবস্থানরত শিক্ষার্থীদের এ নির্দেশ দেওয়া হয়েছে। রাজশাহী মহানগর মেস মালিক সমিতির সভাপতি মো. এনায়েতুর রহমান, সাধারণ সম্পাদক এএসএম ওমর শরীফ এবং যুগ্ম-সাধারণ সম্পাদক কায়সান আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মেস মালিক সমিতির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, দেশের সব শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণার প্রেক্ষিতে, রাজশাহী মহানগর মেস মালিক সমিতি উদ্ভূত এই সমস্যার কারণে গভীর উদ্বেগের সঙ্গে সিদ্ধান্ত নিয়েছে যে, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে রাজশাহী মহানগরীর সব ছাত্রাবাস-ছাত্রীনিবাস এবং ফ্ল্যাট-বাসায় অবস্থানরত শিক্ষার্থীদের বুধবার দুপুর ১২টার মধ্যে সকলকে চলে যাওয়ার জন্য নির্দেশ দিচ্ছে।

‘দুপুর ১২টার পর কোনোভাবেই মেস কিংবা বাসা-বাড়িতে শিক্ষার্থীদের অবস্থান করা যাবে না। এই সংকট প্রশমিত হলেই, কর্তৃপক্ষ পুনরায় নোটিশের মাধ্যমে তা জানিয়ে দেবে। সবার সুরক্ষা ও মঙ্গল কামনা করছি।’

/কেয়া/ইমন/সাইফ/


সর্বশেষ

পাঠকপ্রিয়