ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

স্বামী হারিয়ে ২ সন্তান নিয়ে অনিশ্চয়তায় সীমা আক্তার

রেজাউল করিম, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ১৭ জুলাই ২০২৪  
স্বামী হারিয়ে ২ সন্তান নিয়ে অনিশ্চয়তায় সীমা আক্তার

স্বামীকে হারিয়ে আহাজারি করছেন ওমর ফারুখের স্ত্রী সীমা আক্তার 

১২ বছর বয়সী এক ছেলে আর ৭ বছর বয়সী এক মেয়েকে নিয়ে সুখের সংসার ছিলো সীমা আক্তার ও ওমর ফারুখের। স্টিলের ফার্নিচার দোকানে কাজ করে সংসার চালাতেন ওমর ফারুখ। পরিবার জানায়, কখনও কোনো আন্দোলনে যোগ দেননি ফারুখ। কিন্তু কোটা আন্দোলনের সংঘর্ষের মধ্যে পড়ে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারান তিনি। 

সংসারের একমাত্র উপার্জনক্ষম স্বামীকে হারিয়ে দুই সন্তান নিয়ে চরম অনিশ্চিয়তার মধ্যে পড়েছেন ফারুখের স্ত্রী সীমা আক্তার।

চট্টগ্রাম শহরের নগরীর লালখান বাজার এলাকায় ফারুখের বাসায় গিয়ে দেখা যায়, দুই সন্তানকে নিয়ে আহাজারি করছেন সীমা আক্তার।

তিনি জানান, ফারুখ ফার্নিচার দোকানে কাজ করে যা আয় করতেন তা দিয়ে সংসার চালছিলো কোনোরকম।  গতকাল মঙ্গলবারও প্রতিদিনের মতো নগরীর মুরাদপুর এলাকায় নিজের কর্মস্থলে গিয়েছেলেন ফারুখ। দুপুরে দোকান থেকে ভাত খেতে বাসায় আসেন। 

ফারুখের স্ত্রী বলেন, আমার স্বামী দুপুরের খাবার খেয়ে নিজের কর্মস্থলে ফিরে যাওয়ার সময় কোটা আন্দোলনের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই প্রাণ হারান। তার তো কোনো অপরাধ ছিলো না। আমার তো আর কেউ নাই। আমি দুই সন্তান নিয়ে এখন কোথায় যাবো। আমরা তো আন্দোলনে যাইনি। আমাকে কেন স্বামী হারা করা হলো। এর জবাব কার কাছে পাবো?

জানা গেছে, নিহত ওমর ফারুখের বাড়ি নোয়াখালী জেলায়। কর্মস্থল চট্টগ্রাম শহরে হওয়ায় তিনি নগরীর লালখান বাজার এলাকায় স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসছিলেন। গতকাল কোটাবিরোধী আন্দোলনের মাঝে পড়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান। 

বুধবার (১৭ জুলাই) ভোর রাতের দিতে ওমর ফারুকের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এছাড়া, জেলা প্রশাসনের পক্ষ থেকে ওমর ফারুকের পরিবারকে ১ লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়। 

/ইভা/


সর্বশেষ

পাঠকপ্রিয়