ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কোটা আন্দোলনে নিহত ওয়াসিমের দাফন সম্পন্ন

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ১৭ জুলাই ২০২৪  
কোটা আন্দোলনে নিহত ওয়াসিমের দাফন সম্পন্ন

ওয়াসিম আকরাম (ফাইল ফটো)

কোটা সংস্কার আন্দোলনে চট্টগ্রাম সংর্ঘষে নিহত ছাত্রদল নেতা ওয়াসিম আকরামের জানাজা শেষে গ্রামের বাাড়ি কক্সবাজারে পেকুয়ায় দাফন সম্পন্ন হয়েছে।

ওয়াসিম আকরাম পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ  বাজার পাড়ার সৌদি প্রবাসী শফিউল আলমের ছেলে। 

বুধবার (১৭ জুলাই) ভোরে ওয়াসিমের মরদেহ তার গ্রামের বাড়িতে পৌঁছে। এদিন বেলা সাড়ে ১১টায় মেহেরনামা হাই স্কুল মাঠে ওয়াসিমের জানাজা অনুষ্ঠিত হয়। নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

দুই ভাই ও তিন বোনের মধ্যে ওয়াসিম ছিলেন দ্বিতীয়। ২০১৭ সালে কক্সবাজারের পেকুয়ার সদর ইউনিয়নের মেহেরনামা উচ্চবিদ্যালয় থেকে এসএসসি এবং ২০১৯ সালে বাকলিয়া সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে তিনি চট্টগ্রাম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগে অনার্সে ভর্তি হন। ওয়াসিম চট্টগ্রাম কলেজের ছাত্রদলের যুগ্ম আহ্ববায়ক ছিলেন।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টার দিকে চট্টগ্রামের মুরাদপুর এলাকায় কোটা সংস্কার আন্দোলনে সংঘর্ষে ওয়াসিম আকরাম (২২) নিহত হন।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম বলেন, সকালে চট্টগ্রামে নিহত কক্সবাজারের পেকুয়ার শিক্ষার্থী ওয়াসিম আকরামের নামাজে জানাজা শেষে দাফন করা হয়েছে। পুরো জেলার পরিস্থিতি এখন শান্ত। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টহল দিচ্ছে বিজিবি। পুলিশের টহল ও নজরদারি বাড়ানো হয়েছে। মাঠে রয়েছে র‌্যাবও।

তারেকুর রহমান/ইভা 


সর্বশেষ

পাঠকপ্রিয়