ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

কক্সবাজারে বিজিবি মোতায়েন, বাড়ানো হয়েছে র‌্যাব-পুলিশের টহল

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ১৭ জুলাই ২০২৪  
কক্সবাজারে বিজিবি মোতায়েন, বাড়ানো হয়েছে র‌্যাব-পুলিশের টহল

কোটা আন্দোলনকে কেন্দ্র করে যাতে কোনো উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি না হয় সে জন্য পর্যটন নগরী কক্সবাজারে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে টহল দিতে শুরু করেছে বিজিবির। একই সঙ্গে পুলিশ ও র‌্যাবের টহলও বাড়ানো হয়েছে।

এদিকে, বুধবার (১৭ জুলাই) সকাল ১০টার দিকে কক্সবাজারের ঈদগাঁও উপজেলার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে অবস্থান নেয় কোটা আন্দোলনকারী কিছু সংখ্যক শিক্ষার্থী। ১৫-২০ মিনিটের মধ্যে তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছে পুলিশ।

কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম বলেন, সকালে ঈদগাঁও স্কুল এন্ড কলেজের কিছু কোটা আন্দোলনকারী শিক্ষার্থী সড়কে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের বুঝিয়ে ১৫-২০ মিনিটের মধ্যে সরিয়ে নিতে সক্ষম হয়েছে। এছাড়া, সকালে চট্টগ্রামে নিহত কক্সবাজারের পেকুয়ার শিক্ষার্থী ওয়াসিম আকরামের জানাযা হয়। তার দাফন সম্পন্ন হয়েছে। পুরো জেলার পরিস্থিতি এখন শান্ত এবং পুলিশের নিয়ন্ত্রণে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে টহল দিচ্ছে বিজিবি। পুলিশের টহল ও নজরধারী বাড়ানো হয়েছে। মাঠে রয়েছে র‌্যাবও।

আরো পড়ুন:

বুধবার সকালে কক্সবাজারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়। কক্সবাজার শহর, রামু ও পেকুয়াতে র‌্যাবের ৫টি টহল দল দায়িত্ব পালন করছে।

কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বিভীষণ কান্তি দাশ বলেন, ‘কোটা আন্দোলনকে কেন্দ্র করে কক্সবাজারে অস্থিতিশীল পরিস্থিতি যাতে সৃষ্টি না হয় সে কারণে ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি সদস্যরা পুরো শহরে টহল দিচ্ছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক রয়েছেন তারা।’

কক্সবাজারস্থ র‌্যাব-১৫ এর সহকারী পুলিশ সুপার মো. জামিলুল হক বলেন, ‘অপ্রীতিকর ঘটনা এড়াতে কক্সবাজার শহরে ২টি, পেকুয়াতে ৩টি ও রামুতে ২টি টহল দল দায়িত্বপালন করছে। রামুর ফুটবল চত্ত্বরে কিছু শিক্ষার্থী আন্দোলন করছে। তাদেরকে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়েছে। ঈদগাঁওতে আন্দোলন করার চেষ্টা করছেন কয়েজন। তাদেরকেও বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।’

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়