ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কোটা সংস্কার আন্দোলন

বগুড়ায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ওসিসহ আহত ২৫

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ১৭ জুলাই ২০২৪   আপডেট: ১৮:২২, ১৭ জুলাই ২০২৪
বগুড়ায় শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, ওসিসহ আহত ২৫

বগুড়ার শেরপুরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ছাত্র-পুলিশসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। 

বুধবার (১৭ জুলাই) দুপুরে উপজেলার ধুনটমোড় এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন- শেরপুর থানার ওসি রেজাউল করিম, একই থানার এসআই তরিকুল ও রকিব এবং এএসআই মাসুদ। শিক্ষার্থীরা হলেন- মারুফ, জিম, নজরুল, সনেট, আলী ও জীবন। তাৎক্ষণিক আহত বাকিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বেলা ১১টার দিকে শেরপুর ধুনট সড়কের তালতলা এলাকায় জড়ো হন। এরপর তারা শ্লোগান দিতে দিতে মহাসড়কের দিকে আসেন। পরে আরও প্রায় দুই হাজার শিক্ষার্থী আন্দোলনে যোগ দেন। এরপর তারা ঢাকা-বগুড়া মহাসড়ক অবরোধ করে কোটাবিরোধী বিভিন্ন শ্লোগান দিতে থাকেন। এতে মহাসড়কে যানজট লেগে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তাদের মহাসড়ক থেকে সরে যেতে বললে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে ২৫ জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হ‌য়ে‌ছে।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম বলেন, মহাসড়ক ছেড়ে দিয়ে শিক্ষার্থীদের ফাঁকা জায়গায় শান্তিপূর্ণভাবে মিছিল কারার জন্য অনুরোধ করা হয়। এতে তারা উত্তেজিত হয়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। তাদের ছোঁড়া ইটপাটকেলের আঘাতে আমিসহ ৪ পুলিশ সদস্য আহত হই। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

এনাম/কেআই

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়