ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

সাভারের দুই মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৭, ১৭ জুলাই ২০২৪  
সাভারের দুই মহাসড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

সারাদেশে ছয় জন নিহতের ঘটনায় ও কোটা সংস্কারের দাবিতে ঢাকার আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে বিক্ষোভ করেছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। বুধবার (১৭ জুলাই) সকাল ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের জিরানী বাজার, নতুন ডিইপিজেডের সামনের সড়ক অবরোধ করেন তারা। দুপুর দেড়টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যান। 

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের কালামপুর এলাকায় ও ধামরাই থানা রোড এলাকায় কোটা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত এই সড়কে অবস্থান করেন শিক্ষার্থীরা। এসময় যান চলাচল বন্ধ ছিলো।

জানা গেছে, সকাল ১১টার দিকে জিরানী বাজার এলাকায় আলহাজ্ব আব্দুল মান্নান ডিগ্রি কলেজ, বিকেএসপি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজ এবং সরকারি বঙ্গবন্ধু কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে মিছিল করতে থাকেন। এসময় গাজীপুর মহানগরীর কাশিমপুর থানা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের রাস্তা থেকে সড়াতে চাইলে দুই পক্ষের কথা কাটাকাটি হয়। শিক্ষার্থীরা দুপুর দেড়টার দিকে সড়ক থেকে চলে যায়। 

একই মহাসড়কের নতুন ডিইপিজেড এলাকায় আশুলিয়ার সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজ, বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা অবস্থান নেন। এসময় শ্রমিক লীগের নেতাকর্মীরা এগিয়ে গেলে শিক্ষার্থীরা তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেন। পরে শিক্ষার্থীরা বাইপাইল মোড়ে গিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। 

কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের ন্যায্য দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে আমাদের ভাই ও বোনদের ওপর হামলা চালানো হয়েছে। গুলি করে আমাদের ভাইদের হত্যা করা হয়েছে। আমরা বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। কোটা সংস্কার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। 

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আইয়ুব আলী জানান, সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। আন্দোলনকারী শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

সাব্বির/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়