ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

টেকনাফে সাগরপথে নারীসহ ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ১৭ জুলাই ২০২৪  
টেকনাফে সাগরপথে নারীসহ ৫ রোহিঙ্গার অনুপ্রবেশ

মিয়ানমার থেকে ট্রলারযোগে বঙ্গোপসাগর অতিক্রম করে দুই নারীসহ ৫ রোহিঙ্গা অনুপ্রবেশ করেছেন। বুধবার (১৭ জুলাই) বিকেল ৩টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়ার ঘটে পৌঁছার পর তাদের আটক করেন স্থানীয় লোকজন। বাহারছড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমজাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক রোহিঙ্গারা হলেন- মিয়ানমারের আলিপাড়ার হারুনের ছেলে এনামুল হাছান, একরাম উল্লাহর ছেলে মোশাররফ, একরামের স্ত্রী ওমমুল কাইর, একরামের ছেলে মোফশ্শর, আবু বক্করের স্ত্রী শাহনাজ।

বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন বলেন, স্থানীয় বাসিন্দাদের দেওয়া তথ্যেও ভিত্তিতে নোয়াখালীপাড়ার ঘাট থেকে ৫ জনকে আটক করা হয়। বিষয়টি ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবহিত করা হয়েছে।

তিনি আরও বলেন, অনুপ্রবেশকারী রোহিঙ্গারা মিয়ানমারের আলিপাড়ার বাসিন্দা। তারা গতকাল রাত ৩টার দিকে ট্রলারে ওঠেন। নোয়াখালীপাড়ার ঘাটে পৌঁছানোর পর  ট্রলার রেখে দালালরা পালিয়ে গেছেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, স্থানীয় চেয়ারম্যান বিষয়টি অবহিত করেছেন। পাঁচ রোহিঙ্গাকে বিজিবি হেফাজতে নিয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। ট্রলারটি জব্দ করা হয়েছে। রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তাকারী ট্রলার মালিক, চালক ও দালালদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইউএনও বলেন, মিয়ানমারের সংঘাতের জেরে সীমান্ত দিয়ে কাউকে অনুপ্রবেশ করতে দেওয়া হবে না।

বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক ছমি উদ্দিন বলেন, ইউপি চেয়ারম্যান ৫ রোহিঙ্গাকে অনুপ্রবেশকালে আটকের বিষয়টি জানিয়েছেন। ঊধ্বর্তন কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়