ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

বরিশালে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, উপ-কমিশনার আহত

বরিশাল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১৭ জুলাই ২০২৪   আপডেট: ২১:২৫, ১৭ জুলাই ২০২৪
বরিশালে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, উপ-কমিশনার আহত

ঢাকা-বরিশাল মহাসড়কের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় মেট্রোপলিটন পু‌লিশের উপ-ক‌মিশনার (ডিসি) আলী আশরাফ ভূঞা গুরুতর আহত হন। বুধবার (১৭ জুলাই) বিকেল ৫টার দিকে দুই পক্ষের সংঘর্ষ হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিক্ষার্থীরা বিকেলে সড়ক অবরোধ করে অবস্থান নিলে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। তখন আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় ডিসি আলী আশরাফ ভূঞা এবং কয়েকজন সাংবাদিক ও শিক্ষার্থী আহত হন। 

স্থানীয়রা জানান, আজ সকাল সাড়ে ১১টার দিকে বিক্ষোভ শুরু করেন কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। দুপুর দেড়টার দিকে শিক্ষার্থীরা ঢাকা-বরিশাল মহাসড়কের নগরীর চৌমাথা এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা বিভিন্ন গলিতে অবস্থান নিয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করতে থাকেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ কয়েক দফা টিয়ারশেল, সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছোড়ে। এরপর আন্দোলনকারী শিক্ষার্থীরা পাশের হাতেম আলী কলেজ ক্যাম্পাসে গিয়ে অবস্থান নেন। 

বিকেলে চৌমাথা-বটতলা সড়কে বাঁশ ফেলে অবরোধ করেন কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। অন্যদিকে, ঢাকা-বরিশাল মহাসড়কের নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় পুলিশের সাথে সংঘর্ষ হয় শিক্ষার্থীদের। সেখানে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এসময় মেট্রোপলিটন পু‌লিশের উপ-ক‌মিশনার (ডিসি) আলী আশরাফ ভূঞা আহত হন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করেন পুলিশ সদস্যরা। 

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন এয়ার‌পোর্ট থানার ইন্স‌পেক্টর (তদন্ত) জানান, আহত উপ-পু‌লিশ ক‌মিশনার স্যারকে উদ্ধার ক‌রে শের-ই-বাংলা হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। এ ঘটনায় পু‌লি‌শের পক্ষ থে‌কে এখনো কোন মামলা করা হয়‌নি।

আরিফুর/মাসুদ


সর্বশেষ

পাঠকপ্রিয়