ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

৫ ঘণ্টা পর অবরুদ্ধ রাবি উপাচার্যকে উদ্ধার

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৯, ১৭ জুলাই ২০২৪   আপডেট: ০৮:১৪, ১৮ জুলাই ২০২৪
৫ ঘণ্টা পর অবরুদ্ধ রাবি উপাচার্যকে উদ্ধার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসন ভবনে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী দ্বারা অবরুদ্ধ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে উদ্ধার করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ-র‍্যাব-বিজিবি ক্যাম্পাসে যৌথ অভিযান চালিয়ে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে উপাচার্যকে উদ্ধার করে। পরে ভিসিকে কঠোর নিরাপত্তায় তার বাসভবনে পৌঁছে দেওয়া হয়।

এর আগে, বেলা আড়াইটা থেকে উপাচার্যসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতনদের প্রশাসন ভবনে অবরুদ্ধ করে রাখেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

জানা গেছে, পাঁচ দফা দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ প্রশাসনের ঊর্ধ্বতন ব্যক্তিদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে অবরুদ্ধ করে রেখেছিলেন আন্দোলনকারীরা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হলে সকল ধরনের ছাত্র রাজনীতি মুক্ত করতে হবে এবং ছাত্রলীগের অস্ত্রশস্ত্র উদ্ধার করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, চলমান আন্দোলনে অংশগ্রহণকারীদের কোনও মামলা না হয় তা নিশ্চিত করতে হবে, হলের সিট ফাঁকা থাকা সাপেক্ষে একদিনের মধ্যে বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ শিক্ষার্থীদের হলে তুলতে হবে এবং ছাত্রলীগের দখলকৃত সিট গণরুমে পরিণত করতে হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ভিসি স্যারকে অবরুদ্ধ অবস্থা থেকে উদ্ধার করতে পুলিশ, বিজিবি, র‍্যাব যৌথ অভিযান চালিয়েছে। স্যারকে অবমুক্ত করা হয়েছে।

কেয়া/কেআই

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়