ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

সিরাজগঞ্জে কোটা আন্দোলন নিয়ে সংঘর্ষ, বিএনপি কার্যালয়ে আগুন

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৮, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ১১:৪২, ১৮ জুলাই ২০২৪
সিরাজগঞ্জে কোটা আন্দোলন নিয়ে সংঘর্ষ, বিএনপি কার্যালয়ে আগুন

সিরাজগঞ্জে কোটা আন্দোলনকে কেন্দ্র করে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। পরে জেলা বিএনপি কার্যালয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা আগুন দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

বুধবার (১৭ জুলাই) বিকেল থেকে রাত ১১টা পর্যন্ত শহরের ইবি রোড, ইসলামিয়া কলেজ মাঠ ও বিএনপি অফিস এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, কোটা আন্দোলনে সংঘর্ষে ৬ জন নিহতের প্রতিবাদে বুধবার বিকেলে বিক্ষোভ মিছিল বের করেন ছাত্রদলের নেতাকর্মীরা। হঠাৎ মিছিল থেকে ২ নম্বর পুলিশ ফাঁড়িতে হামলা চালানো হয়। এরপরই সংঘর্ষ শুরু হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাঈদুর রহমান বাচ্চু বলেন, কোটা আন্দোলনে সংঘর্ষে ৬ জন নিহতের প্রতিবাদে ছাত্রদলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করেন। এরপরই আমাদের ওপর হামলা চালানো হয়। রাত ১০টার দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপি অফিসে আগুন ধরিয়ে দেন।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাকিরুল ইসলাম লিমন বলেন, কোটা আন্দোলন এখন আর ছাত্রদের মধ্যে সীমাবদ্ধ নেই। বিএনপি-যুবদল-ছাত্রদল আর ছাত্রশিবির আন্দোলনের নামে নাশকতা শুরু করেছে। তারা পুলিশ ফাঁড়িতে হামলা করেছে। আমরা তাদের প্রতিরোধ করতে গেলে আমাদের ওপর উল্টো হামলা চালানো হয়।

সিরাজগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, বিকেলে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। এ সময় মিছিল থেকে পুলিশ ফাঁড়িতে হামলা চালানো হয়। এরপরই সংঘর্ষের সূত্রপাত হয়।

রাসেল/কেআই

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়