ঢাকা     শনিবার   ৩১ আগস্ট ২০২৪ ||  ভাদ্র ১৬ ১৪৩১

বাবার কবরের পাশে শায়িত হবেন ছারছীনার পীর

পিরোজপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ১১:৫৫, ১৮ জুলাই ২০২৪
বাবার কবরের পাশে শায়িত হবেন ছারছীনার পীর

বাবা শাহ সুফি আবু জাফর (র) ও দাদা ছারছীনা আলিয়া মাদ্রাসা প্রতিষ্ঠাতা আল্লামা শাহ নেছার উদ্দিনের (র) কবরের পাশে শায়িত হবেন ছারছীনা দরবারের পীর মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ।

ছারছীনা কামিল আলিয়া মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ছারছীনা জামে মসজিদের উত্তর পাশে তাদের পারিবারিক কবরস্থান। সেখানে চিরনিদ্রায় শায়িত আছেন পীর সাহেব হুজুরের বাবা শাহ সুফি আবু জাফর (র) ও দাদা হুজুর আল্লামা শাহ নেছার উদ্দিন (র)। আর তাদের পাশে শায়িত হবেন মাদ্রাসার বর্তমান সভাপতি পীর সাহেব হুজুর। 

তিনি আরও জানান, ইতিমধ্যে কবর খননের কাজ শেষ হয়েছে। এর আগে বেলা তিনটায় তার জানাজা নামাজ ছারছীনা মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। 

নেছারাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার জানান, ছারছীনা পীর সাহেব হুজুর জানাজা ও দাফন উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক আইন বজায় রাখতে মাদ্রাসা এলাকায় পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ জমিয়াতুল মুদাররেসিনের প্রধান পৃষ্ঠপোষক অরাজনৈতিক সংগঠন জমিয়াতে হিজবুল্লাহ আমির শাহ মোহাম্মদ মোহেবুল্লাহ মঙ্গলবার (১৬ জুলাই) দিবাগত রাত ২টা ১১ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন।

রাজধানীর গ্রিন লাইফ হাসপাতাল ও সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা শেষে সর্বশেষ গ্রিন রোডের সেন্ট্রাল হাসপাতালে তার চিকিৎসা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি ছারছীনা দারুসুন্নাত আলিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা আল্লামা শাহ নেছারউদ্দিন (রহ.) এর দৌহিত্র ছিলেন। তার পৃষ্ঠপোষকতায় বাংলাদেশে প্রায় দুই হাজারের বেশি মাদ্রাসাসহ ইসলাম প্রচারের প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

এর আগে পীর সাহেবের বড় ছেলে আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হোসাইন জানিয়েছেন, বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকাল ৩টায় হুজুরের জানাজা ছারছীনা মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

তাওহিদুল/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়