ঢাকা     শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ২ ১৪৩১

উত্তাল টাঙ্গাইল, শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্ট ধাওয়া

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ১৪:২৩, ১৮ জুলাই ২০২৪
উত্তাল টাঙ্গাইল, শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্ট ধাওয়া

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সারা দেশে চলছে ‘কমপ্লিট শাটডাউন’। এরই অংশ হিসেবে টাঙ্গাইল শহরের বিভিন্ন পথ ও মহাসড়ক ঘিরে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সংঘর্ষ বাধে। এতে প্রায় ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। যেখানে বেশ কয়েকজন পুলিশ ও সাংবাদিকও রয়েছেন। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে জেলার পুরোনো বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। এর আগে সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রেসক্লাবের সামনে জড়ো হন আন্দোলনকারীরা।

জানা গেছে, বেলা ১১টার দিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করতে বিক্ষোভ নিয়ে যাচ্ছিলেন শিক্ষার্থীরা। পুরোনো বাসস্ট্যান্ড এলাকায় গেলে তাদের বাধা দেন পুলিশ। এ সময় পুলিশের সাথে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীসহ অন্তত ৩০ জন আহত হন। 

টাঙ্গাইলের পুলিশ সুপার গোলাম সবুর সংঘর্ষের ঘটনায় ৩০ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আহতদের মধ্যে বেশ কয়েকজন পুলিশ সদস্যও রয়েছেন। পুলিশের পক্ষ থেকে কোনো শিক্ষার্থী বা আন্দোলনকারীদের উপর টিয়ারশেল বা রাবার বুলেট নিক্ষেপ করা হয়নি। তবে সংঘর্ষে বেশ কিছু বহিরাগতদের দেখা যায়। তাদেরকে ফেরাতে টিয়ারশেল-রাবার বুলেট নিক্ষেপ করা হয়।

কাওছার/ইমন


সর্বশেষ

পাঠকপ্রিয়