ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

পঞ্চগড়ে কোটা আন্দোলনে অংশ নেয়া ২ কলেজছাত্র গ্রেপ্তার 

পঞ্চগড় প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ১৮ জুলাই ২০২৪  
পঞ্চগড়ে কোটা আন্দোলনে অংশ নেয়া ২ কলেজছাত্র গ্রেপ্তার 

ওয়াশিশ আলম (বামে) ও খালিদ মাহমুদ সৈকত

পঞ্চগড়ের দেবীগঞ্জে কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া দুই কলেজ ছাত্রকে বাড়ি থেকে তুলে নিয়ে গ্রেপ্তার করেছে দেবীগঞ্জ থানা পুলিশ। তাদের পূর্বের একটি নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

গ্রেপ্তার খালিদ মাহমুদ সৈকত দেবীগঞ্জ পৌরশহরের সবুজপাড়া এলাকার সুরুজ আলীর ছেলে এবং ওয়াশিশ আলম কলেজপাড়া (প্রশিকা মোড়) এলাকার জয়নাল আবেদীনের ছেলে। তারা দেবীগঞ্জ সরকারি কলেজের শিক্ষার্থী।

বুধবার (১৭ জুলাই) দিবাগত রাতে তাদের বাসা থেকে পুলিশ তুলে নিয়ে যায়। দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, দুই ছাত্রকে আদালতে সোপর্দ করা হয়েছে।

সৈকতের বাবা সুরুজ আলী বলেন, রাত ২টার দিকে ১৫-১৬ জনের পুলিশের দল বাসা থেকে সৈকতকে তুলে নিয়ে যায়। কী কারণে তাকে নিয়ে যাচ্ছে পুলিশ তখন কিছুই তাদের জানায়নি।

ওয়াশিশের বড় ভাই আবু তারেক বলেন, রাত পৌনে ১টার দিকে পুলিশ ওয়াশিশকে বাসা থেকে তুলে নিয়ে যায়। এ সময় বুধবারের কোটা সংস্কারের দাবিতে হওয়া মিছিলে অংশ নেওয়ায় তাকে নিয়ে যাওয়া হচ্ছে বলে পুলিশ তাকে জানায়।

দেবীগঞ্জ থানা পুলিশ এ দুইজনকে ২০২৩ সালের নাশকতা মামলায় গ্রেপ্তার দেখিয়েছে। পুলিশের একটি সূত্র জানায়, সৈকত দেবীগঞ্জ সরকারি কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক হিসেবে এবং ওয়াশিশ শিবিরের কর্মী হিসেবে সক্রিয় রয়েছেন। 

সারা দেশে চলমান কোটা সংস্কার আন্দোলনের অংশ হিসেবে দেবীগঞ্জে মঙ্গলবার (১৬ জুলাই) প্রথমবার সাধারণ শিক্ষার্থীদের অংশগ্রহণে বিক্ষোভ মিছিল করা হয়। যার প্রধান সমন্বয়কারী ছিলেন ওয়াশিশ আলম। সেদিন সৈকতও সেই মিছিলে ছিলেন। বুধবার (১৭ জুলাই) বিকেলে সাধারণ শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে অনুষ্ঠিত মিছিল, গায়েবানা জানাজা ও প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচিতেও ওয়াশিশকে দেখা গেছে। 

জেলায় দুই দিনের এ কর্মসূচিতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানায় কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারী সাধারণ শিক্ষার্থী ও দেবীগঞ্জ থানা পুলিশ।

নাঈম/বকুল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়