ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

রংপুরে বিক্ষোভে উত্তাল আন্দোলনকারীরা

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ১৮ জুলাই ২০২৪  
রংপুরে বিক্ষোভে উত্তাল আন্দোলনকারীরা

রংপুরে আন্দোলনরত শিক্ষার্থীরা

রংপুর বিভাগের প্রবেশদ্বার ও বিশ্ববিদ্যালয় সম্মুখ সড়ক আন্দোলনকারীদের বিক্ষোভে উত্তাল। কোটা সংস্কারের এই আন্দোলনে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও রাস্তায় নেমেছেন।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১২টা থেকে নগরীর বিভিন্ন প্রতিষ্ঠানের আন্দোলনকারীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগরীর জিলা স্কুলে জড়ো হন। পরে দুপুর দেড়টার দিকে সেখান থেকে মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয় সম্মুখে পার্ক মোড় ও মডার্ন মোড়ে অবস্থান নেন তারা।

সরেজমিনে দেখা গেছে, শিক্ষার্থীদের এমন বিক্ষোভে সড়কে যান চলাচলের পাশাপাশি রাস্তার দু’পাশের সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কোনো যানবাহন চলাচল করেনি। একপ্রকার আতঙ্ক নিয়ে স্তব্ধ রংপুর নগরী।

মিছিলে থাকা শাহাদাত, আবু আসলাম, রনি নামের কয়েকজন আন্দোলনকারী জানান, আমাদের ভাই আবু সাঈদকে বিনা কারণে হত্যা করা হয়েছে, চাইলে তাকে গুলি নাও করতে পারত। আমরা এই কারণে বিক্ষোভ করছি। আমাদের দাবি যারা সাঈদকে হত্যা করছে তাদের দৃষ্টান্তমূলক বিচার করতে হবে।

নগরীর খামার মোড় এলাকার ব্যবসায়ী আবিয়াজ রহমান বলেন, শিক্ষার্থীরা দফায় দফায় মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয় অভিমুখে যাচ্ছেন। তাদের আন্দোলন আমার কাছে অনেক বড়, আর রাস্তার পাশে আমার দোকান নিরাপত্তার জন্য বন্ধ রেখেছি।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, যেকোনো পরিস্থিতিতে আমরা সতর্ক রয়েছি। পর্যাপ্ত সংখ্যক ফোর্স প্রস্তুত রয়েছে।

এদিকে, এ রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনকারীরা মডার্ন মোড়ের পাশেই মেট্রোপলিটন তাজহাট থানা ঘেরাও করার লক্ষ্যে থানা অভিমুখে যাচ্ছিল।

আমিরুল/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়