ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

সিলেটে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ পুলিশসহ আহত ১৬ 

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ১৭:২৫, ১৮ জুলাই ২০২৪
সিলেটে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ পুলিশসহ আহত ১৬ 

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রধান ফটক ও আশপাশে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ছয় পুলিশ সদস্যসহ ১৬ জন আহত হয়েছে। এ সময় পুলিশ ১০ জনকে আটক করেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১টা ১৫ দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থানরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ সংঘর্ষ জড়িয়ে পড়ে। তখন পুলিশ টিয়ারশেল, শর্টগানের গুলি ও রাবার বুলেট নিক্ষেপ করে। শিক্ষার্থীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। এ সময় অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছে।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা সিলেট শহরে মদীনা মার্কেট, সিলেট—সুনামগঞ্জ মহাসড়কের বিভিন্ন স্থানে অবস্থান নেয়। এ সব স্থানে মাঝে-মধ্যে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হচ্ছে। পুলিশের সাজোয়াঁ যান টহল দিতে দেখা গেছে। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত পরিস্থিতি উত্তপ্ত রয়েছে। 

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, শাবিপ্রবির গেটের সামনে প্রচুর বহিরাগত অবস্থান নিয়েছিল। তারা বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করে। তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট, শর্টগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

তিনি জানান, ছয় পুলিশ সদস্য আহত হয়েছে। পুলিশ কয়েক জন বহিরাগত ব্যক্তিকে আটক করেছে। 
 

নুর/বকুল 

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়