ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

নরসিংদীতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে নিহত ১, আহত ১৫ 

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ১৮ জুলাই ২০২৪   আপডেট: ১৯:০২, ১৮ জুলাই ২০২৪
নরসিংদীতে শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষে নিহত ১, আহত ১৫ 

নরসিংদীতে কোটা সংস্কার আন্দোলনকারী ও পুলিশের সংঘর্ষে তাহমিদ নামে দশম শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছে। এতে আরও প্রায় ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। নিহত তাহমিদ শহরের এম কে এম স্কুলের দশম শ্রেণির ছাত্র। এ ঘটনায় আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতাল চিকিৎসা দেওয়া হচ্ছে। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে নরসিংদী জেলখানা মোড়ে কোটা সংস্কার আন্দোলনের পক্ষে শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে জেলখানা মোড়ে প্রবেশ করে। তখন পুলিশ তাদেরকে বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। পুলিশ শিক্ষার্থীদের উপর টিয়াসেলসহ রাবার বুলেট ছুড়তে শুরু করে। এসময় মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। 

এরপর জেলখানা মোড়ে চার দিক থেকে অসংখ্য শিক্ষার্থী জড়ো হয়ে পুলিশের উপর হামলা চালায়। আশেপাশে দোকানপাটসহ পুলিশবক্সে ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা নরসিংদী ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। 

কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী রাকিবুল ইসলাম বলেন,‘আমরা শান্তিপূর্ণভাবে অবস্থান করতে চেয়েছিলাম। পুলিশ আমাদের উপর অতর্কিত হমলা করে গুলি চালায়। নির্বিচারে সাধারণ শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ ও গুলি করে। এতে আমাদের কয়েকজন আহত হয়েছে। এরমধ্যে তাহমিদ নামে একজন শিক্ষার্থী নিহত হয়েছে। আমার ভাইদের রক্তে রঞ্জিত হয়ে গেছে রাজপথ।’ 

অডর শিক্ষার্থী মো. মাহফুজ বলেন, ‘একটি স্বাধীন দেশে আমাদের এভাবে প্রকাশ্য দিবালোকে  গুলি করা হত্যার অধিকার কে দিয়েছে তাদের? আমরা অবৈধ কোটার জন্য জীবন দিতে পারি। দেখি কতজনকে মারতে পারে পুলিশ। আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।’

হৃদয়/সনি

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়