ঢাকা     রোববার   ০১ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ১৭ ১৪৩১

রংপুরে আ.লীগ, ছাত্রলীগ অফিসে ভাঙচুর-অগ্নিসংযোগ

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১৮ জুলাই ২০২৪  
রংপুরে আ.লীগ, ছাত্রলীগ অফিসে ভাঙচুর-অগ্নিসংযোগ

রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগ অফিসে ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। একই সময়ে জেলা ছাত্রলীগ অফিসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। 

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে নগরীর বেতপট্টি মোড়ে জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এ সময় ছাত্রলীগের অফিসেও ভাঙচুর ও অগ্নিসংযোগসহ রংপুর প্রেসক্লাব ভবনেও ইটপাটকেল নিক্ষেপ করেছে বিক্ষুব্ধরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, চলমান শাটডাউনে বিভিন্ন ব্যবসায়ী, সাধারণ মানুষ বিকেলে জাহাজ কোম্পানি মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। একপর্যায়ে তারা জেলা ও মহানগর আওয়ামী লীগ অফিসের আসবাবপত্র বাইরে এনে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়। ভয়ে জনশূন্য হয়ে পড়ে পুরো এলাকা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় জাহাজ কোম্পানি মোড়ে একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত জনতা।

আফজাল নামে প্রত্যক্ষদর্শী জানান, বিক্ষুব্ধ আন্দোলনকরীরা গণমাধ্যম কর্মীদের ওপর চড়াও হয়ে সাংবাদিকদের সরকারের দালাল বলেও স্লোগান দেয়। প্রেসক্লাবেও ইটপাটকেল নিক্ষেপ করে। পরে তারা রিপোর্টার্স ক্লাব সংলগ্ন জেলা ও মহানগর ছাত্রলীগের কার্যালয়েও ভাঙচুরসহ আসবাবপত্র বাইরে এনে আগুন ধরিয়ে দেয়।

রংপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক কাজী নজমুজ্জামান বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে।

কোটা সংস্কার আন্দোলনের দাবিতে আজ বেলা ১২ টার দিকে রংপুর জিলা স্কুল সম্মুখ থেকে হাজারের অধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল বের করে জাহাজ কোম্পানি, শাপলা চত্বর হয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে মিলিত হয়। এ সময় সেখানে পিকেটিং করে বিভাগীয় নগরীর প্রবেশদ্বার অবরোধ করে রাখে। 

আমিরুল/বকুল 

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়